শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হলেন নাটোরের নলডাঙ্গার আরিফুল ইসলাম

মোঃ জামিল হায়দার (জনি), নাটোর জেলা প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ৭ জুলাই, ২০২২
  • ৩১০ Time View

খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে এগ্রিকালচারাল স্ট্যাটিস্টিক্স অ্যান্ড বায়োইনফরমেটিক্স বিভাগের প্রভাষক হিসেবে যোগদান করেছেন মোঃ আরিফুল ইসলাম। তিনি নাটোর জেলার নলডাঙ্গা উপজেলার ০৫ নং বিপ্রবেলঘড়িয়া ইউনিয়নের ০৮ নং ওয়ার্ডের বৈদ্যবেলঘড়িয়া গ্রামের মোঃ জুরান আলী শেখ ও রশিদা বেগম এর পুত্র।

আরিফুল নলডাঙ্গার মিশন স্কুল হতে প্রি-প্রাইমারি ও ৪০ নং নশরৎপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় হতে ৫ম শ্রেনী পাশ করেন। এরপর তিনি শ্রীশচন্দ্র বিদ্যানিকেতন হতে ২০০৯ সালে জিপিএ-৫ পেয়ে এস.এস.সি ও ডা. নাসির উদ্দীন তালুকদার মহাবিদ্যালয় হতে ২০১১ সালে জিপিএ-৫ পেয়ে এইচ.এস.সি কৃতিত্বের সাথে সম্পন্ন করেন।

পরবর্তীতে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা দিয়ে বিজ্ঞান অনুষদের পরিসংখ্যান বিভাগে ভর্তির সুযোগ পান। এই বিভাগ হতে প্রথম শ্রেনীতে সাফল্যের সাথে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করেন। তিনি ২০১৬ সালে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় থেকে এনএসটি স্কলারশিপ পান। বর্তমানে তার আন্তর্জাতিক জার্নালে তিনটি গবেষণা প্রবন্ধ প্রকাশিত হয়েছে।

তিনি নলডাঙ্গা উপজেলা ছাত্র কল্যান সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন।বর্তমানে তিনি চাইল্ড ডেভেলপমেন্ট অর্গানাইজেশনের উপজেলা নলডাঙ্গা শাখার সভাপতি ও সজীব ওয়াজেদ জয় পরিষদ নলডাঙ্গা শাখার সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি খুলনা কৃষি বিশ্ববিদ্যালয়ে প্রভাষক হিসেবে যোগদান করায় বিভিন্ন ব্যক্তি ও এলাকাবাসী তাকে অভিনন্দন জানিয়েছেন।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category