1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
‘শেয়ারবাজারের উন্নয়নে এখনো কিছুই করতে পারিনি’ - Alokito Janapad
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:১৮ পূর্বাহ্ন

‘শেয়ারবাজারের উন্নয়নে এখনো কিছুই করতে পারিনি’

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : শনিবার, ২০ নভেম্বর, ২০২১
  • ২৭ Time View

শেয়ারবাজারের উন্নয়নে সবাইকে একসঙ্গে কাজ করার আহ্বান জানিয়ে পুঁজিবাজারের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেছেন, আমরা শেয়ারবাজারের উন্নয়নে এখনো কিছুই করতে পারিনি। তারপরেও স্টেকহোল্ডাররা যেভাবে প্রশংসা করেন, তাতে সত্যিই ধন্য হয়ে যাই।

তিনি বলেন, আমাদের শেয়ারবাজারের আকার জিডিপির (মোট দেশজ উৎপাদন) মাত্র ২০ শতাংশ। এটা কোনো মার্কেট হলো না। তারপরেও কতলোক বলে ফেলছে, মার্কেট অনেক বড় ও অতিমূল্যায়িত হয়ে গেছে। এ বিষয়গুলো মোকাবিলা করতে হবে। যা আমাদের একার পক্ষে সম্ভব না। এ ক্ষেত্রে সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

শুক্রবার (১৯ নভেম্বর) রাজধানীর আল-রাজী কমপ্লেক্সে ক্যাপিটাল মার্কেট জার্নালিস্ট ফোরামের (সিএমজেএফ) নিজস্ব অফিস উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিএসইসি চেয়ারম্যান।

অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম বলেন, বিএসইসির বিদ্যমান জনবল দিয়ে ১১শ প্রতিষ্ঠান নিয়ন্ত্রণ করা খুবই কঠিন। আমাদের সন্ধ্যা ৭টা পর্যন্ত কাজ করতে হয়। তাই ক্যাপিটাল মার্কেট বিটের সাংবাদিকদের বিভিন্ন ইস্যুতে সঠিক তথ্য তুলে আনতে হবে। যা কমিশনের কাজকে সহজ ও দ্রুত করে তুলবে।

এসময় যেসব ব্যবসায়ীদের পত্রিকা রয়েছে—তাদের নিজেদের স্বার্থরক্ষা বা প্রভাবিত করতে গিয়ে ভুল সংবাদ প্রকাশ থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বিএসইসি চেয়ারম্যান বলেন, আমরা কিন্তু নিউজ দেখলেই বুঝি কোন বা কি স্বার্থে করা হয়েছে। আমরা সত্য সংবাদ দেখতে চাই। নিজের ব্যবসার সুবিধার জন্য অন্যের ক্ষতি হয় এমন কোনো সংবাদ চাই না।

তিনি আরও বলেন, নিজের বাসা বা ঠিকানা যে কি পরিমাণ প্রয়োজন, তা আমরা সবাই বুঝি। যারা নিজেদের বাসায় থাকি, তারা নিজেদের অনেক ভাগ্যবান মনে করি। আসলে কোনোকিছুই স্থায়ী ঠিকানা ছাড়া ভালোভাবে করা সম্ভব হয়নি। সিএসজেএফ এতদিন ধরে যতকিছু করতে চাচ্ছিলেন, তা ঠিকভাবে করতে পারছিলেন না। ঠিকভাবে করতে গেলে স্থায়ী ঠিকানা খুবই দরকার।

সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. মনির হোসেন সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিএসইসির সাবেক চেয়ারম্যান ড. খায়রুল হোসেন, বর্তমান কমিশনার ড. শেখ শামসুদ্দীন আহমেদ, ড. মিজানুর রহমান, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) চেয়ারম্যান ইউনুসুর রহমান, বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশনের (বিএমবিএ) সভাপতি মো. ছায়েদুর রহমান প্রমুখ।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

আলোকিত জনপদ টুইটার আইডিটি ফলো করুন
https://twitter.com/alokito_janapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন
https://www.youtube.com/channel/UCNzUOMDlhwvg5q6Mu_x3khQ

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION