মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৩৯ অপরাহ্ন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে প্রথমবারের মত ছাত্রীদের ক্রিকেট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ফয়জুন্নেসা হল

শাম্মী আক্তার আঁখি
  • Update Time : মঙ্গলবার, ২৪ জানুয়ারী, ২০২৩
  • ৯১ Time View

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) প্রথমবারের মতো নবাব ফয়জুন্নেছা চৌধুরাণী হল ও শেখ হাসিনা হলের মধ্যে আন্তঃহল (ছাত্রী) প্রীতি ক্রিকেট প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

এ খেলা বিজয়ী হয়েছেন নবাব ফয়জুন্নেছা চৌধুরাণী হল।মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকাল সাড়ে নয়টার দিকে বিশ্ববিদ্যলয়ের কেন্দ্রীয় খেলার মাঠে ম্যাচটি শুরু হয়। ৮ ওভারের খেলায় টসে জিতে শেখ হাসিনা হল ৪ উইকেটে ৫২ রান করে।

এর জবাবে নওয়াব ফয়জুন্নেসা চৌধুরানী হল ৭ ওভার ৪ বলে ৫৩ রান করে জয় লাভ করে। নওয়াব ফয়জুন্নেসা হলের অধিনায়ক আপর্না নাথ উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, বিশ্ববিদ্যালয়ে এবারই প্রথম মেয়েদের টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়েছে আর সেখানে আমরা জয়লাভ করেছি।

উপাচার্য স্যারকে ধন্যবাদ মেয়েদের জন্য এমন একটা টুর্নামেন্টের আয়োজন করার জন্য। এর ফলে মেয়েরা শারীরিক ও মানসিকভাবে আরো শক্তিশালী হবে। আমি চাই এমন টুর্নামেন্ট যেন প্রতিবছর অনুষ্ঠিত হয়। হাসিনা হলের মেয়েরাও অনেক ভালো খেলেছে। আমরা খেলাটা অনেক উপভোগ করেছি।

শেখ হাসিনা হলের অধিনায়ক মাহমুদা তাহিরা বলেন, উপাচার্য স্যারকে ধন্যবাদ এমন একটা টুর্নামেন্ট আয়োজন করার জন্য। এবারই প্রথম আমাদের বিশ্ববিদ্যালয়ে মেয়েদের ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হচ্ছে। আমাদের খুব ভালো লাগছে এতে অংশগ্রহণ করতে পেরে।

আশাকরি ধারাবাহিক ভাবে প্রতিবছর এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে। আমরা অল্পের জন্য হেরেছি। আমাদের মেয়েরা ভালো খেলেছে। ফয়জুন্নেসা হলের জন্য শুভকামনা তবে পরের বার আমরাই জিতবো ইনশাআল্লাহ। এর আগে বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হকের সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, নারী শিক্ষার্থীদের ক্লাসরুম এবং খেলার মাঠে সমানভাবে অংশগ্রহণের উপর গুরুত্বারোপ করে বলেন, বিশ্ববিদ্যালয়ের এবারই প্রথম মেয়েদের ক্রিকেট টুর্নামেন্ট হচ্ছে। বিশ্ববিদ্যালয়ে ছেলেদের পাশাপাশি নারীরাও সমান তালে এগিয়ে যাক এটাই প্রত্যাশা।

আশাকরি কোন একদিন আমাদের বিশ্ববিদ্যালয়ের মেয়েরাও জাতীয় কোন টুর্নামেন্টে নেতৃত্ব দিবে। আর এই টুর্নামেন্ট ধারাবাহিক ভাবে প্রতিবছর অনুষ্ঠিত হবে। উল্লেখ্য, খেলায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক, অধ্যাপক মোহাম্মদ আইনুল হক এবং ব্যবস্থাপনায় ছিলেন বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা বিভাগ।

Social Media Links:
Website: https://alokitojanapad.com
Facebook: https://www.facebook.com/alokitojanapad
Youtube: https://www.youtube.com/@Alokitojanapad.Official
Twitter: https://twitter.com/alokito_janapad

আরও বিস্তারিত জানতে ভিজিট করুন: https://www.alokitojanapad.com

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category