1. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  2. 7infotechtkr@gmail.com : SEVEN INFO TECH : SEVEN INFO TECH
  3. fmamanullah51@gmail.com : sub-editor :
রথযাত্রা অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক - Alokito Janapad
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২, ১১:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
আদারভিটা ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন সভাপতি আকবর মিলিটারি সম্পাদক মুক্তা চৌধুরি মুকসুদপুরে আপত্তিকর অবস্থায় এক যুবক ও গৃহবধূকে আটক করেছে পুলিশ নাটোরে পরকীয়ার জেরে মেয়ের সামনে স্ত্রীকে গলা কেটে হত্যা লক্ষ্মীপুরের জামায়াতের ২জন নেতা আটক নাটোরের নলডাঙ্গা উপজেলা চেয়ারম্যান আসাদকে আ.লীগ থেকে বহিষ্কার হবিগঞ্জের বানিয়াচংয়ের দূর্গাপুজা উপলক্ষে আইন শৃংখলা বাহিনীর বিশেষ সভা অনুষ্ঠিত মণিরামপুরে সাবেক ইউপি চেয়ারম্যান ও বিএনপি নেতা নজমুস সাদাতের ইন্তেকাল; বিভিন্ন মহলের শোক নাটোরের নলডাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান আসাদের পিটুনিতে নিহত ছাত্রলীগ নেতা জীবনের দাফন সম্পন্ন বাহুবলে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে উত্তোলিত বালু জব্দ পরিবারের একমাত্র উপার্জনকারী আব্দুল লতিফ” চল্লিশ বছর রিক্সা চালিয়ে ঘোচাতে পারেনি সংসারের অভাব

রথযাত্রা অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক

অনলাইন ডেস্ক
  • Update Time : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ১৯ Time View

উইজংবু সংউরী রাধাকৃষ্ণ মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে রথযাত্রা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সঞ্জয় যাদব সভাপতি ইউজংবু সংউরী রাধাকৃষ্ণ পরিচালনা কমিটি, এবং দক্ষিণ কোরিয়ায় হিন্দু কমিউনিটির সভাপতি অশোক দাশ ও বাপ্পী চক্রবর্তী সাধারণ সম্পাদক এর আমন্ত্রণে।
দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম ভুট্টু ও সাধারণ সম্পাদক তাফাজ্জল হোসেন রনো সহ বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ কোরিয়া শাখার অন্যান্য নেতৃবৃন্দ।

হিন্দুদের প্রাণের উৎসব রথযাত্রা ।এ উৎসবে সামিল হতে কোরিয়াতে আজ জনজোয়ার। ভক্তরা অনুষ্ঠানে বাঁধভাঙা আবেগ নিয়ে যোগ দিয়েছেন।

সুত্রে জানা যায় গত দু’বছর অতি মহামারী করোনা জেরে একগুচ্ছ বিধি-নিষেধের মধ্যে থেকে রথযাত্রা উৎসব তেমন ভাবে পালন সম্ভব হয়নি।
সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় দেওয়া হয়েছিল বিভিন্ন নিষেধাজ্ঞা। তবে এবার তেমন বিধি-নিষেধ নেই। উক্ত রথযাত্রা উৎসব পালনে তাকিয়ে রয়েছেন প্রত্যেকে। প্রভু জগন্নাথ, বলভদ্র ও সুভদ্রার রথযাত্রা ঘিরে প্রবল আনন্দ উদ্দীপনা কোরিয়াতে।

কথিত আছে, রথযাত্রায় প্রভু জগন্নাথ দেব তার মাসির বাড়িতে বেড়াতে যায় এবং সাত দিন পর আবার নিজের বাড়িতে ফিরে আসে।

জগন্নাথ দেবের রথের নাম নন্দীঘোষ। যে দড়িটি দিয়ে প্রভু জগন্নাথের রথ টানা হয় তার নাম শঙ্খচূড় নাগিনী। বলভদ্রের রথের নাম হল তালধ্বজ এবং এই রথের রশি বাসুকী নাগ নামে পরিচিত। অন্যদিকে, সুভদ্রা দেবীর রথের নাম দেবদলন, ও এই রথের রশি স্বর্ণচূড় নাগ নামে পরিচিত।

রথযাত্রা অনুষ্ঠানের যোগ দিয়ে, বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ কোরিয়া শাখার সভাপতি বলেন, হিন্দুদের প্রাণের উৎসব রথযাত্রায়, আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আপনাদের সকলকে অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। ধর্ম যার যার উৎসব সবার। অর্থাৎ ধর্ম যাই হোক না কেন প্রত্যেক ধর্মকে আমাদের সকলের সম্মান করা উচিত।

অন্যদিকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন বলেন, সকলের ধর্মকে সম্মান করে, সম্প্রীতি ও ভ্রাতৃত্ব রক্ষা করা আমাদের সকলের কর্তব্য। আসুন আমরা প্রত্যেকে প্রত্যেকের ধর্মকে সম্মান করে এবং উৎসব গুলোকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সাহায্য করি। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মো. আরশাদ আলম ভিকি, সভাপতি বিসিক (বাংলাদেশ কমিউনিটি কোরিয়া) লুলু জামালি বিশিষ্ট ব্যবসায়ী, গিরিজ প্রাসাদা ভট্টাচার্য়, প্রধান উপদেষ্টা, সিলেট কমিউ শেখ মোঃ ওমর আলী, রতনদে, আব্দুল ওয়াদুদ ,জনি সরকার, শেখ কাওসার, আবু নঈম রাহাত, জাহান মুন প্রমুখ।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published.

More News Of This Category
© 2022 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
উন্নয়ন সহযোগীতায়ঃ- সেভেন ইনফো টেক