শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০৬ পূর্বাহ্ন
শিরোনাম :
সাভারে এসি বিস্ফোরনে ৭ জন দগ্ধ সাদিপুর উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র/ছাত্রীদের ঈদ পুনর্মিলনী অনুষ্ঠান অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত পলাশ উপজেলা প্রেসক্লাবে পহেলা বৈশাখ উদযাপন মাদারীপুর ঝাউদিতে ১৫টি বসতঘর ভাংচুর ও লুটপাটের অভিযোগ মাদারীপুরের কালকিনিতে জমি নিয়ে বিরোধেরে জেরে অস্ত্রের মহড়া, ককটেল বিস্ফোরণ রাজারহাটে তিস্তার নদীতে গোসল করতে গিয়ে পানিতে ডুবে শিশুর মৃত্যু নড়াইলে পুলিশের অভিযানে ০১ বছর ০২ মাস সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ০১ কল রিসিভ করলেই তথ্য হ্যাক, বিষয়টি সঠিক নয় ইসরায়েল থেকে ঢাকায় ফ্লাইট নামা রহস্যজনক : রিজভী

রথযাত্রা অনুষ্ঠানে দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক

অনলাইন ডেস্ক
  • Update Time : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ১০৭ Time View

উইজংবু সংউরী রাধাকৃষ্ণ মন্দির পরিচালনা কমিটির উদ্যোগে রথযাত্রা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সঞ্জয় যাদব সভাপতি ইউজংবু সংউরী রাধাকৃষ্ণ পরিচালনা কমিটি, এবং দক্ষিণ কোরিয়ায় হিন্দু কমিউনিটির সভাপতি অশোক দাশ ও বাপ্পী চক্রবর্তী সাধারণ সম্পাদক এর আমন্ত্রণে।
দক্ষিণ কোরিয়া আওয়ামী লীগের নবনির্বাচিত সভাপতি রফিকুল ইসলাম ভুট্টু ও সাধারণ সম্পাদক তাফাজ্জল হোসেন রনো সহ বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ কোরিয়া শাখার অন্যান্য নেতৃবৃন্দ।

হিন্দুদের প্রাণের উৎসব রথযাত্রা ।এ উৎসবে সামিল হতে কোরিয়াতে আজ জনজোয়ার। ভক্তরা অনুষ্ঠানে বাঁধভাঙা আবেগ নিয়ে যোগ দিয়েছেন।

সুত্রে জানা যায় গত দু’বছর অতি মহামারী করোনা জেরে একগুচ্ছ বিধি-নিষেধের মধ্যে থেকে রথযাত্রা উৎসব তেমন ভাবে পালন সম্ভব হয়নি।
সংক্রমণ ছড়ানোর আশঙ্কায় দেওয়া হয়েছিল বিভিন্ন নিষেধাজ্ঞা। তবে এবার তেমন বিধি-নিষেধ নেই। উক্ত রথযাত্রা উৎসব পালনে তাকিয়ে রয়েছেন প্রত্যেকে। প্রভু জগন্নাথ, বলভদ্র ও সুভদ্রার রথযাত্রা ঘিরে প্রবল আনন্দ উদ্দীপনা কোরিয়াতে।

কথিত আছে, রথযাত্রায় প্রভু জগন্নাথ দেব তার মাসির বাড়িতে বেড়াতে যায় এবং সাত দিন পর আবার নিজের বাড়িতে ফিরে আসে।

জগন্নাথ দেবের রথের নাম নন্দীঘোষ। যে দড়িটি দিয়ে প্রভু জগন্নাথের রথ টানা হয় তার নাম শঙ্খচূড় নাগিনী। বলভদ্রের রথের নাম হল তালধ্বজ এবং এই রথের রশি বাসুকী নাগ নামে পরিচিত। অন্যদিকে, সুভদ্রা দেবীর রথের নাম দেবদলন, ও এই রথের রশি স্বর্ণচূড় নাগ নামে পরিচিত।

রথযাত্রা অনুষ্ঠানের যোগ দিয়ে, বাংলাদেশ আওয়ামী লীগ দক্ষিণ কোরিয়া শাখার সভাপতি বলেন, হিন্দুদের প্রাণের উৎসব রথযাত্রায়, আমাকে আমন্ত্রণ জানানোর জন্য আপনাদের সকলকে অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। ধর্ম যার যার উৎসব সবার। অর্থাৎ ধর্ম যাই হোক না কেন প্রত্যেক ধর্মকে আমাদের সকলের সম্মান করা উচিত।

অন্যদিকে নবনির্বাচিত সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন বলেন, সকলের ধর্মকে সম্মান করে, সম্প্রীতি ও ভ্রাতৃত্ব রক্ষা করা আমাদের সকলের কর্তব্য। আসুন আমরা প্রত্যেকে প্রত্যেকের ধর্মকে সম্মান করে এবং উৎসব গুলোকে সুষ্ঠুভাবে সম্পন্ন করতে সাহায্য করি। উক্ত অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মো. আরশাদ আলম ভিকি, সভাপতি বিসিক (বাংলাদেশ কমিউনিটি কোরিয়া) লুলু জামালি বিশিষ্ট ব্যবসায়ী, গিরিজ প্রাসাদা ভট্টাচার্য়, প্রধান উপদেষ্টা, সিলেট কমিউ শেখ মোঃ ওমর আলী, রতনদে, আব্দুল ওয়াদুদ ,জনি সরকার, শেখ কাওসার, আবু নঈম রাহাত, জাহান মুন প্রমুখ।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category