শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:২৮ অপরাহ্ন

সখীপুরে১৯টি অবৈধ করাত-কল উচ্ছেদ করেছেন বন বিভাগ

 মোঃসবুজ রানা টাঙ্গাইল জেলা প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২৫ নভেম্বর, ২০২১
  • ১৩১ Time View

টাঙ্গাইলের সখীপুর উপজেলার বহেড়াতলী রেঞ্জের সংরক্ষিত বন এলাকায় স্থাপিত ১৯টি অবৈধ করাত-কল উচ্ছেদ করেছেন বনবিভাগ।আজ বুধবার (২৪নভেম্বর)সারাদিন বহেড়াতলী রেঞ্জের আওতাধীন বিভিন্ন বিটে অভিযান চালিয়ে করাত-কল উচ্ছেদ করা হয়।

বহেড়াতলী রেঞ্জ কর্মকর্তা এ,এইচ,এম এরশাদ জানান, টাঙ্গাইল বন বিভাগের সহকারি বন সংরক্ষক কর্মকর্তা জামাল হোসেন তালুকদারের নেতৃত্বে একটি বিশেষ টিম বুধবার দিনভর বহেড়াতলী রেঞ্জের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করেন।

এ সময় বড়চওনা,ছাতিয়াবাজার, আলিশার বাজার,গড়বাড়ি, বাঘেরবাড়ি,হামিদপুর, মগানন্দপুর, জিনের বাজারসহ বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে ১৯টি অবৈধ করাত-কল উচ্ছেদ করা হয়। বহেড়াতলী রেঞ্জের কচুয়া,ডিবি গজারিয়া(কৈয়ামধু),এমএম চালা (আন্দি),কাকড়াজান,সদর বিটের সকল কর্মকর্তা/কর্মচারী বিশেষ টিমকে সহায়তা প্রদান করেন। স্থানীয়রা জানান, উপজেলার সংরক্ষিত বন এলাকায় অসংখ্য লাইসেন্স-বিহীন করাত-কল চালিয়ে আসছেন অসাধু কিছু সংখ্যক চক্র।

অসাধু চক্র প্রায় দেড় শতাধিক অবৈধ করাতকল স্থাপন করে বনের গাছ নিধন করে আসছে।একদিকে উচ্ছেদ অভিযান চলাকালীন সময়ে অন্য দিকের অবৈধ করাত-কল বন্ধ করে যন্ত্রাংশ সরিয়ে ফেলে তারা। টাঙ্গাইল বনবিভাগের সহকারি বন সংরক্ষক কর্মকর্তা মো.জামাল হোসেন তালুকদার জানান, সংরক্ষিত বন এলাকায় অবৈধ ভাবে স্থাপিত করাত-কল উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category