শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৪০ অপরাহ্ন

লক্ষ্মীপুরের থেকে ঢাকা লঞ্চ সার্ভিস চালু হয়েছে

 সোহেল হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৫ নভেম্বর, ২০২১
  • ১২৩ Time View

ঢাকা থেকে লক্ষ্মীপুরে লঞ্চ সার্ভিস প্রিন্স অব রাসেল-৩ উদ্ভোধন করা হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) বিকেলে বিআইডব্লিউটিএ নৌ ট্রাফিক বিভাগের পরিচালক রফিকুল ইসলাম ফিতা কেটে সার্ভিসের উদ্ভোধন করেন।

এই সময় উপস্থিত ছিলেন লঞ্চের মালিক জামাল হোসেন, ঢাকা টু লক্ষ্মীপুর লঞ্চ চাই পরিষদের আহবায়ক সুপ্রিম কোর্টের আইনজীবী আবদুস সাত্তার পালোয়ান, পরিষদের সদস্য আফজাল হোসেন অনিক ও রেদওয়ান উল্লাহ খান প্রমুখ। লঞ্চ সার্ভিস চালু হওয়ায় লক্ষীপুরবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, লক্ষীপুর-৩ আসনের সংসদ একেএম শাহজাহান কামালসহ সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছে লঞ্চ চাই পরিষদ।

সংশ্লিষ্ট সূত্র জানায়, লক্ষ্মীপুরের মজুচৌধুরীরহাট লঞ্চ ঘাটটি মেঘনা নদী হয়ে নৌপথে ২১ জেলার সহজ যোগাযোগ মাধ্যম। এ বিশাল নৌপথে রাজধানীর সঙ্গে যোগাযোগের ব্যবস্থা ছিলো না। একপর্যায়ে ঢাকা-লক্ষ্মীপুর লঞ্চ সার্ভিস চালু করার দাবি উঠায় জেলাবাসী। সোমবার লঞ্চ সার্ভিসের উদ্ভোধনের মাধ্যমে জেলাবাসী স্বপ্ন পূরণ হয়েছে।

প্রিন্স অব রাসেল-৩ নামে বিলাশবহুল লঞ্চটি সদরঘাট থেকে দুপুর ২ টা ৩০ মিনিটে মজুচৌধুরীরহাট ঘাটের উদ্দেশ্যে ছেড়ে আসে। মঙ্গলবার সকাল ৭ টায় মজুচৌধুরীরহাট ঘাট থেকে সদর ঘাটের উদ্দেশ্যে ছেড়ে যাবে। প্রতিদিন একই নিয়মে লঞ্চ সার্ভিসটি সেবা প্রদান করবে।

এই ব্যাপারে আইনজীবী সাত্তার পালোয়ান বলেন, লঞ্চ সার্ভিস চালু জেলার মানুষের প্রাণের দাবি ছিল। তাদের দাবি পূরণ হয়েছে। এখন থেকে লক্ষ্মীপুর থেকে স্বাচ্ছন্দ্যে ধাকায় যেতে পারবে মানুষ। প্রচারণা না থাকায় ৫০ জন যাত্রী নিয়ে লক্ষ্মীপুরের উদ্দেশ্যে লঞ্চটি সদরঘাট থেকে ছেড়ে গেছে।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

আলোকিত জনপদ টুইটার আইডিটি ফলো করুন
https://twitter.com/alokito_janapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন
https://www.youtube.com/channel/UCNzUOMDlhwvg5q6Mu_x3khQ

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category