সোমবার, ০৬ মে ২০২৪, ০৪:১৪ অপরাহ্ন
শিরোনাম :

একদিনের ব্যবধানে আরও কমলো স্বর্ণের দাম

আলেকিত জনপদ ডেস্ক
  • Update Time : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৫৪ Time View

একদিনের আবারও স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে জুয়েলারি ব্যবসায়ীদের সংগঠন বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন (বাজুস)।

বুধবার বাজুস জানিয়েছে, ভালো মানের স্বর্ণের দাম ভরিতে দুই হাজার ১০০ টাকা কমানো হয়েছে। এখন ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ক‌মে হয়েছে এক লাখ ১৪ হাজার ১৯০ টাকা। এর আগে দাম ছিলো এক লাখ ১৬ হাজার ২৯০ টাকা।

বাজুসের মূল্য নির্ধারণ ও মূল্য পর্যবেক্ষণ স্থায়ী কমিটির চেয়ারম্যান মাসুদুর রহমানের সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

সংগঠনটি জানায়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের দাম কমেছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় নতুন দাম নির্ধারণ করা হয়েছে। বুধবার বিকেল ৪টা ৫০ মিনিট থেকে নতুন দাম কার্যকর করা হবে।

মঙ্গলবার স্বর্ণের দাম ভরিতে তিন হাজার ১৩৮ টাকা কমানোর ঘোষণা দেয় বাজুস। এ দিন ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের দাম ক‌মে হয় এক লাখ ১৬ হাজার ২৯০ টাকা। এর আগে দাম ছিলো এক লাখ ১৯ হাজার ৪২৮ টাকা। মঙ্গলবার বিকাল ৪টা থেকে এই দাম কার্যকর হয়েছিলো।

বুধবার ঘোষিত নতুন দাম অনুযায়ী, ২১ ক্যারেটের প্রতি ভরি স্বর্ণের দাম এক লাখ নয় হাজার টাকা, ১৮ ক্যারেটের ৯৩ হাজার ৪২৮ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম হবে ৭৫ হাজার ২০৯ টাকা।

এদিকে স্বর্ণের দাম বাড়ানো হ‌লেও অপরিবর্তিত রাখা হয়েছে রুপার দাম। ক্যাটাগরি অনুযায়ী বর্তমানে ২২ ক্যারেটে প্রতি ভরি রুপার দাম দুই হাজার ১০০ টাকা, ২১ ক্যারেটের দাম দুই হাজার ছয় টাকা, ১৮ ক্যারেটের দাম এক হাজার ৭১৫ টাকা এবং সনাতন পদ্ধতির রুপার দাম এক হাজার ২৮৩ টাকা।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category