শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৬:১১ অপরাহ্ন
শিরোনাম :
পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত লোহাগড়ায় বজ্রপাতে কিশোরের মৃত্যু লালমনিরহাটের কালীগঞ্জে ট্রাকের চাপায় ১ জন নিহত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী র‌্যাব-৮ কর্তৃক গ্রেফতার ক্লাস চলাকালীন বিদ্যালয়ে আগুণ! পুড়ে গেছে দুটি শ্রেণীকক্ষ

ডাসারে ১৪৪ ধারা ভঙ্গ করে রাস্তা নির্মানের পায়তারা

মাদারীপুর প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২ মে, ২০২৪
  • ৮২ Time View

আদালতের দেয়া ১৪৪ ধারা ভঙ্গ করে মাদারীপুরের ডাসারে মো. দেলোয়ার মুন্সি-(৬৮) নামে একজন অসহায় কৃষকের জমি দখল করে রাস্তা নির্মানের পায়তারা করে আসছে বলে অভিযোগ পাওয়া গেছে স্থানীয় একটি প্রভাবশালীর মহলের বিরুদ্ধে।

এ বিষয়টি নিয়ে ওই এলাকায় উভয় পক্ষের মাঝে উত্তেজনা সৃষ্টি হয়। তবে থানা পুলিশ উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন। আজ বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন ভ‚ক্তভোগী পরিবার।

মামলা ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানাগেছে, উপজেলার ডাসার ইউনিয়নের পূর্ব কোমলাপুর গ্রামের অসহায় কৃষক দেলোয়ার মুন্সির বাড়ির পাস দিয়ে তার জমি দখল করে একটি নতুন রাস্তা নির্মান কাজ শুরু করেন স্থানীয়রা।
এতে একাধিকবার বাধা প্রদান করা হলেও প্রভাবশালীরা কোন কর্নপাত না করে রাস্তার কাজ চালিয়ে যান। কোন উপায়ন্ত না পেয়ে অসহায় দেলোয়ার মুন্সি বাদি হয়ে স্থানীয় সাহেবআলী মাতুব্বর, সাঝ মাতুব্বর, আলা মিয়া মাতুব্বরসহ ৫জনের নামে আদালতে ১৪৪/১৪৫ ধারায় একটি মামলা দায়ের করেন। এর সুত্র মতে আদালত কাউকে ওই জমিতে কাজ না করার জন্য নিষেধাজ্ঞা জারি করেন। কিন্তু আদালতের এ নিষেধাজ্ঞাকে অমান্য করে স্থানীয় ওই প্রভাবশালীরা রাস্তা নির্মান কাজ করার জন্য পায়তার করে আসছেন। পরে এ ঘটনা নিয়ে অসহায় পরিবার উপজেলা নির্বাহী অফিসারের কাছে অভিযোগ দায়ের করেন। এদিকে থানা পুলিশ উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখার জন্য নির্দেশ প্রদান করেন।
ভুক্তভোগী দেলোয়ার মুন্সিসহ তার পরিবারের বেশ কয়েকজন অভিযোগ করে বলেন, আমাদের বাড়ির পাসের জমি দখল করে জোরপূর্বক রাস্তা নির্মান করে আসছে সাহেবআলী মাতুব্বর, সাঝ মাতুব্বর, আলা মিয়া মাতুব্বরসহ কয়েকজন প্রভাবশালী। তাই তাদের নামে আদালতে ১৪৪ ধারায় মামলা করেছি। তারা এখন মামলাকে তোয়াক্কা না করে রাস্তা নির্মান কাজ করার পায়তারা করে আসছে। তাই আমরা উপজেলা নির্বাহী অফিসার কানিজ আফরোজের কাছে অভিযোগ করেছি।
অভিযুক্তরা বলেন, দেলোয়ার মুন্সির কাছ থেকে লিখিত নিয়ে আমরা রাস্তা নির্মান কাজ শুরু করেছি। সে পরে আবার আমাদের নামে মামলা করেছে।
ডাসার থানার ওসি এসএম শফিকুল ইসলাম বলেন, উভয় পক্ষকে শৃঙ্খলা বজায় রাখার জন্য নোটিশ প্রদান করা হয়েছে।
এ ব্যাপারে ডাসার উপজেলা নির্বাহী অফিসার কানিজ আফরোজ বলেন, রাস্তা নির্মানের বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category