সোমবার, ০৬ মে ২০২৪, ০৬:২৪ পূর্বাহ্ন
শিরোনাম :

সিডনিতে সন্ত্রাসবিরোধী অভিযানে সাত কিশোর গ্রেপ্তার

আন্তর্জাতিক ডেস্ক, আলেকিত জনপদ
  • Update Time : বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪
  • ৪৮ Time View
ছবি: সংগৃহীত।

অস্ট্রেলিয়ায় সিডনিজুড়ে সন্ত্রাস-বিরোধী অভিযান চালিয়ে পুলিশ সাত কিশোরকে গ্রেপ্তার করেছে। তাদের বয়স ১৫ থেকে ১৭ বছরের মধ্যে। পুলিশ বলছে, হামলার চক্রান্ত করছিল তারা।

বুধবার তদন্তকারীরা বলেছেন, এই কিশোররা চার্চের বিশপ মার মারি ইমানুয়েলকে ছুরিকাঘাতের ঘটনায় অভিযুক্ত ১৬ বছর বয়সী সেই কিশোরের একই নেটওয়ার্কের সদস্য।

এই কিশোররা ‘ধর্মীয়ভাবে অনুপ্রাণিত সহিংস চরমপন্থি মতাদর্শের’ অনুসারী বলে মনে করা হচ্ছে। পুলিম বলছে তাদের উদ্দেশ্য এক এবং তারা জনগণের জন্য বড় ধরনের হুমকি হয়ে আছে।

তাই, সিডনির গির্জায় বিশপের ওপর হামলার পর থেকে এই কিশোরদের সবাই নজরদারিতে ছিল। গত সপ্তাহে একটি গির্জায় চারজন সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন।

গত ১৫ এপ্রিল রাতে রাতে সিডনির দ্য গুড শেফার্ড চার্চের দুই বিশপকে ছুরিকাঘাত করে ১৬ বছর বয়সী এক কিশোর। পুলিশ বলেছে, হামলা সরাসরি সম্প্রচার করা হয়েছিল। এতে মোট চারজন আহত হয়েছেন।

এ ঘটনায় দ্য গুড শেফার্ড চার্চের বাইরে দাঙ্গার সৃষ্টি হয়। সেখানে আহত বিশপের বিক্ষুব্ধ সমর্থকরা জড়ো হন। ১৬ বছর বয়সী কিশোরও আহত হয়েছে। ঘটনার দায়ে তাকে আটক করেছে পুলিশ।

এই ঘটনা দু’দিন আগে সিডনির ওয়েস্টফিল্ড বন্ডি জংশন শপিং মলে ছুরি হামলায় ছয় জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও কয়েকজন। আহতদের মধ্যে এক শিশুও রয়েছে।

১৩ এপ্রিল স্থানীয় সময় বিকেল ৪টার দিকে এই দুর্ঘটনা ঘটে। হামলাকারী শ্বেতাঙ্গ জোয়েল কাউচি পুলিশের গুলিতে মারা যান। তবে তার আগে, তাঁর ছুরির আঘাতে সব মিলিয়ে ছয়জন নিহত হন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category