শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
শিরোনাম :

টুঙ্গিপাড়ায় ছাত্রলীগের দুই গ্রুপের পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ
  • Update Time : বুধবার, ১০ এপ্রিল, ২০২৪
  • ৬০ Time View

খুন, গুম হলে আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের তিন নেতাকে দায়ী করে ও জীবনের নিরাপত্তা চেয়ে সংবাদ সম্মেলন করেছেন গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক লিংকন মোল্যা।

অপরদিকে, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লার বিরুদ্ধে গঠনতন্ত্র পরীপন্থী কাজ, কমিটি পূর্নাঙ্গ না করা, টেন্ডার বানিজ্য সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ এনে সংবাদ সম্মেলন করেন সহ-সভাপতি শেখ সোহেল, যুগ্ন সাধারণ সম্পাদক কাবুল হাসান রিপন ও সাজেদুর রহমান সোহান।

আজ মঙ্গলবার বেলা ১২ টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লা। এর আগে সোমবার রাতে টুঙ্গিপাড়া উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে সংবাদ সম্মেলন করেন সহ-সভাপতি শেখ সোহেল, যুগ্ন সাধারণ সম্পাদক কাবুল হাসান রিপন ও সাজেদুর রহমান সোহান।

আজ মঙ্গলবার বেলা ১২ টায় টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ কায্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক লিংকন মোল্যা বলেন, গতকাল সোমবার রাতে আমার বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা ও ভিত্তিহীন। উপজেলা ছাত্রলীগ ও প্রধানমন্ত্রীর ভাবমুর্তি ক্ষুন্ন করতে এসব অভিযোগ আনা হয়েছে।

তিনি আরো বলেন, সামনে উপজেলা পরিষদ নির্বাচন। আমি এ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক বাবুল শেখের নির্বাচন করছি। গিমাডাঙ্গা গ্রামের বাসিন্দা ও উপজেলা আওয়ামী লীগের সংগঠনিক সম্পাদক মাসুদ গাজী এবং উপজেলা যু্বলীগের সাধারন সম্পাদক মাহমুদ বিশ্বাসও নির্বাচন করছেন। আমার বাড়ী একই গ্রামে হওয়ায় তারা আমাকে তাদের নির্বাচন করতে বললে আমি তা প্রত্যাখান করি। এর জের ধরে তারা দুজন আমাকে হুমকী দিয়েছে। এমনকি আমাকে খুন, গুম করারও হুমকী দেয়া হয়। এছাড়া উপজেলা ছাত্রলীগের সহ সভাপতি সজল বিশ্বাসও আমাকে হুমকী দিয়েছে।

সাধারন সম্পাদক আরো বলেন, এতে আমি জীবনের নিরাপত্তা হীনতায় রয়েছি। উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন তথ্য দিয়ে সংবাদ সম্মেলন করানো হয়েছে। আমি এর তীব্র নিন্দা জানিয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের দাবী জানাই।

তিনি তার বিরুদ্ধে সব অভিযোগ অস্বীকার করে বলেন, একটা মেয়ের সাথে পারিবারিকভাবে বিয়ে ঠিক হয়েছে। কিন্তু এখনো বিয়ে হয়নি। আর আমি কারো কাছ কোন টাকা নেইনি। আর বিভিন্ন কারনে উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ আমাদের সময় না দেয়ায় কমিটি এখনো পূর্নাঙ্গ করতে পারিনি। মূলত উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে আমার বিরুদ্ধে ষড়যন্ত্র হচ্ছে। যেসব ছাত্রলীগ নেতারা আমার বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছেন তাদের মধ্যে সহসভাপতি শেখ সোহেল, সাংগঠনিক সম্পাদক শাহিন বিশ্বাস ছাত্রলীগে অনুপ্রবেশ কারী। সহসভাপতি শেখ সোহেল বিএনপি ও শাহিন বিশ্বাস জামায়াত সংশ্লিষ্ট বলেও অভিযোগ করেন সাধারন সম্পাদক লিংকন মোল্লা।

একই সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রলীগের সভাপিত মো. শামচুল হক বলেন, সাধারন সম্পাদকের বিরুদ্ধে যে সব অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। এ বিষয়ে দলীয়ভাবে সাংসঠনিক পদক্ষেপ নেয়া হবে।

এ সংবাদ সম্মেলনে উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ, ৫ ইউনিয়নের সভাপতি ও সাথারন সম্পাদকসহ দলীয় নেতাকর্মী এবং বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিক বৃন্দ উপস্থিত ছিলেন।

এর আগে সোমবার রাতে টুঙ্গিপাড়া উপজেলা প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলন লিখিত বক্তব্যে কাবুল হাসান রিপন বলেন, টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লার বিরুদ্ধে গঠনতন্ত্র পরীপন্থী কাজ, কমিটি পূর্নাঙ্গ না করা, টেন্ডার বানিজ্য সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ রয়েছে। ছাত্রলীগের গঠনতন্ত্রে বিবাহিতদের কোন স্থান নেই। লিংকন মোল্লা সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করা অবস্থায় বিবাহ বন্ধনে আবদ্ধ হয়েছেন। তার স্ত্রীর সাথে ঘনিষ্ঠ মুহূর্তের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। এছাড়া পিরোজপুরের এক লোককে কাজ পাইয়ে দেওয়ার কথা বলে ১ লক্ষ টাকা নিয়েছে। কাজ করে দিতে না পারায় সে টাকা ফেরত চাইলে তাকে উল্টো হুমকি প্রদান করে। যার প্রমাণ রয়েছে আমাদের কাছে। তার বিরুদ্ধে নারী কেলেঙ্কারির ঘটনাও রয়েছে। তাকে পাটগাতী গ্রামের একটা বাড়ি থেকে মেয়ে সহ হাতে নাতে ধরা হয়েছিলো আপত্তিকর অবস্থায়। এছাড়া টুঙ্গিপাড়া থানায় তার বিরুদ্ধে কয়েকটি মামলাও রয়েছে। যার মধ্যে একটির মামলা নং ৪/৪০/২০২০।

তিনি অভিযোগ করে বলেন, ছাত্রলীগের নেতা কর্মীদের প্রধানমন্ত্রীর দেওয়া ঈদ উপহার আত্মসাৎ করে সংগঠনের অন্যান্য নেতৃবৃন্দকে না জানিয়ে ব্যক্তিগত কাজে ব্যবহার করেন । ছাত্রলীগের সাধারণ সম্পাদক লিংকন মোল্লা সংগঠনের নেতাকর্মীদের হেনস্থা করে থাকেন। বিভিন্ন সময় নেতাকর্মীদের বহিষ্কারের হুমকিও দেন। তাই আমরা তার বহিষ্কারের দাবি জানাই।

এসময় টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি তানভীর ইসলাম সজল, সাংগঠনিক সম্পাদক শাহীন বিশ্বাস, পৌর ছাত্রলীগের সভাপতি শেখ ইফতি জামান পল্লব, সাধারণ সম্পাদক ওসমান গনি প্রমূখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০২৩ সালের ২৪ মার্চ শামসুল হককে সভাপতি ও লিংকন মোল্লাকে সাধারণ সম্পাদক করে ১৪ সদস্য বিশিষ্ট টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করে গোপালগঞ্জ জেলা ছাত্রলীগ। তখন ৭ কার্য দিবসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের নির্দেশ দেয়। কিন্তু ১ বছরেরও বেশি সময় অতিক্রান্ত হলেও টুঙ্গিপাড়া উপজেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category