সোমবার, ০৬ মে ২০২৪, ০৯:৪০ পূর্বাহ্ন
শিরোনাম :

নবগঙ্গা ডিগ্রী কলেজের পরিচালনা পর্ষদের সভাপতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন

খন্দকার ছদরুজ্জামান, নড়াইল
  • Update Time : শনিবার, ৩০ মার্চ, ২০২৪
  • ৭২ Time View

নড়াইলের লোহাগড়া উপজেলার দিঘলিয়া ইউনিয়নের দিঘলিয়া নবগঙ্গা ডিগ্রী কলেজের পরিচালনা পর্ষদের সভাপতি রাশেদুল বাশার ( ডলার)এর অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

অদ্য ৩০ মার্চ শনিবার বেলা ১১ টার সময় লক্ষ্মীপাশা মধুমতি রেস্টুরেন্টে এ সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন অত্র কলেজের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ। নবগঙ্গা ডিগ্রি কলেজে অভিভাবক শ্রেণীর নির্বাচিত অভিভাবক সদস্যবৃন্দ, প্রতিষ্ঠাতা সদস্য, বিদ্যুৎসাহী সদস্যগণ ও শিক্ষক প্রতিনিধি সদস্যবৃন্দদের সদয় অবগতির জন্য সংবাদ সম্মেলনের মাধ্যমে অত্র কলেজের বিগত গভর্নিং বডির সভাপতি ও বর্তমান গভর্নিং বডির সভাপতি একই ব্যক্তি রাশেদুল বাশার ডলার অতীতে কলেজে কর্মচারী নিয়োগে মোটা অংকের আর্থিক লেনদেন করেছেন।

এ বিষয়ে এলাকার ব্যাপক সমালোচনা চলছে। বিগত কমিটির সভাপতি থাকাকালীন নিয়ম-নীতির তোয়াক্কা না করে, আর্থিক লোভের বসবতি হয়ে কলেজের জ্যেষ্ঠ শিক্ষকদের বাদ দিয়ে জুনিয়র শিক্ষকদের( তার পছন্দের) ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব দিয়ে নিয়োগ বাণিজ্য সহ প্রতিষ্ঠানের লক্ষ লক্ষ টাকা কলেজ তহবিল থেকে আত্মসাৎ করেছেন। এখানে উল্লেখ্য ভারপ্রাপ্ত অধ্যক্ষ গণ সকলেই বর্তমান গণতান্ত্রিক সরকারের বিপক্ষের লোক ।

বর্তমান কমিটিতেও তিনি ক্ষমতার দাপট দেখিয়েছেন। জাতীয় বিশ্ববিদ্যালয় বিদ্যুৎসাহী সদস্য মনোনয়নে অধ্যক্ষ বিএম ফায়েজ আহমেদ এর নাম না পাঠালেও তিনি (সভাপতি) অগণতান্ত্রিকভাবে বিএম ফায়েজ আহমেদ কে জাতীয় বিশ্ববিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য মনোনীত করে এনেছেন। বিষয়টি এলাকার জনমনে বিরুপ প্রতিক্রিয়ার উদ্রেক করেছে।

এছাড়াও তিনি বিভিন্ন সময়ে অহমিকার সাথে বলেন, আমি সভাপতি হই আমার ক্ষমতা বলে বিশ্ববিদ্যালয়ে আমার বড় ভাই আছে, তাকে দিয়ে আমি যা ইচ্ছে তাই করতে পারি। কারণ বিএম ফায়েজ আহমেদ এর পিতা মৃত্যু লুৎফর রহমান বিশ্বাস কলেজ প্রতিষ্ঠার সময় বিরোধিতা করেছিল।

অন্যদিকে বর্তমান সভাপতি তার ক্ষমতার দাপটে সর্বদা শিক্ষক কর্মচারীদের সাথে অসদাচরণ করেছেন এমনকি বর্তমান কমিটিতে বিভিন্ন ক্যাটাগরিতে নির্বাচিত সদস্যদের ব্যক্তিগত জীবন ও পেশা নিয়ে কটুক্তি সহ অসম্মান করেছেন। এমন একজন অর্থ লোভী, অসৎ ,অসভ্য, দুর্নীতিবাজ ও দুর্ব্যবহারকারী, কলেজের স্বার্থ পরিপন্থী সভাপতি কে সাথে নিয়ে কলেজ পরিচালনা করা অসম্ভব।

সর্বোপরি বর্তমান সভাপতি রাজাকার পরিবারের সদস্য, তার দাদা মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে বিশিষ্ট রাজাকার ছিলেন। তাই সভাপতির বিরুদ্ধে অনাস্থা জ্ঞাপন করেন। অনুষ্ঠান কপি ইতোমধ্যে মাননীয় ভাই চ্যান্সেলর, জাতীয় বিশ্ববিদ্যালয়, মহাপরিচালক মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর, মাননীয় হুইপ মাশরাফি বিন মুর্তজা এমপি, ৯৪, নড়াইল ২ , মাননীয় শিক্ষা সচিব, শিক্ষা মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, জেলা প্রশাসক নড়াইল কে অবগত করেছেন ।

এহেন পরিস্থিতিতে অনতি বিলম্বে এই দুর্নীতি পরায়ণ দুরব্যবহারকারী, অসৎ অর্থলোভী ও কলেজের সাধ্য পরিপন্থী সভাপতি অপসারণ চান। সাংবাদিকদের মাধ্যমে, সংবাদ সম্মেলনের বিস্তারিত ঘটনাবলী স্ব স্থ পত্রিকা এবং টিভি চ্যানেলে প্রকাশ করে ন্যায় বিচার পেতে সহযোগিতার অনুরোধ করেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category