রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০১:২৯ পূর্বাহ্ন
শিরোনাম :
গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার

খুলনায় বিপুল পরিমাণ নকল ওষুধ উদ্ধার, একজনের কারাদন্ড

গোলাম মোস্তফা খান, খুলনা
  • Update Time : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
  • ৭৫ Time View

খুলনায় বিপুল পরিমান নকল ওষুধ, ওষুধ তৈরির সরঞ্জামসহ একজনকে গ্রেপ্তার করা হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) বিকালে নগরীর দৌলতপুর সাহাপাড়া এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান শেষে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে গ্রেপ্তার ওই মাসুদ সরদার নামে এক কর্মচারীকে দেড় বছরের কারাদন্ড দেওয়া হয়েছে। জেলা প্রশাসন, ওষুধ প্রশাসন ও পুলিশ যৌথভাবে এই অভিযান পরিচালনা করে। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম।

খুলনার ড্রাগ সুপার নবী নেওয়াজ নিলয় বলেন, এমন পরিবেশে ওষুধ তৈরিক কোন অনুমোদন নেই। অবৈধভাবে এই নকল ওষুধ তৈরি করছেন তারা। ওই নকল ওষুধ ব্যবহারের ফলে রোগী তার কাঙ্খিত ফল পাবে না। এই ওষুধ সেবনে মারাত্মক ক্ষতি হতে পারে, এমনকি মৃত্যুও হতে পারে। এখানে একটি চক্র কাজ করছে।

আমরা সেই চক্র শনাক্তের চেষ্টা করছি। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আরিফুল ইসলাম বলেন, অভিযানে বিপুল পরিমাণে নকল ওষুধ, ওষুধের কাঁচামাল, ফয়েল পেপার, ওষুধের ব্যবহার বিধি নির্দেশনাপত্র, প্যাকেজিং ম্যাটারিয়াল, ওষুধ তৈরির সরঞ্জাম-যন্ত্রপাতি উদ্ধার করা হয়েছে।

এসময় প্রায় ৮০ কেজি বস্তাবন্দী নকল ওষুধ, বিক্রির জন্য প্রস্তুত ৫০০ প্যাকেট ওষুধ জব্দ করা হয়। তারা মোনাস টেন, অ্যান্টিবায়োটিকসহ ২০-২৫ প্রকার নকল ওষুধ অবৈধভাবে তৈরি করে দেশের বিভিন্ন স্থানে কুরিয়ারের মাধ্যমে সরবরাহ করে। তিনি বলেন, অভিযানে সেখানে মাসুদ সরকার নামে এক কর্মচারীকে আমরা পেয়েছি।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category