রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০২:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার

পূর্বাহ্নে হাসপাতালে কায্যক্রম চলেছে, আমি আপরাহ্নে গিয়েছিলাম, সবাই স্বতঃফূর্ত ভাবে আমাকে গ্রহণ করেছে-বশেমুমেবি উপাচায্য

স্টাফ রিপোর্টার, গোপালগঞ্জ
  • Update Time : শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪
  • ৬৭ Time View

স্বাস্থ্য সেবা বন্ধ রেখে ডাক্তার, কর্মকর্তা, কর্মচারীদের নতুন উপাচায্যকে বরণ করার বিষয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচায্য অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক বলেছেন, আমি দায়িত্ব নিতে গিয়েছিলাম, চেয়ারে না বসা পযর্ন্ত আমি উপাচায্য নই।

আমি চেয়ার বসার সময় সেখানকার সকল স্তরের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ স্বাগত জানিয়েছে। সেদিন বৃহস্পতিবার ছিল, পূর্বাহ্নে হাসপাতালে কায্যক্রম চলেছে। এজন্য আমি আপরাহ্নে গিয়েছিলাম, সবাই স্বতঃফূর্ত ভাবে আমাকে গ্রহণ করেছে।

এখানে মানা করার কিছু নেই, সকলে আমাকে ফুল দিয়ে গ্রহন করেছে, অভিনন্দ জানিয়েছে এবং আমি অভিভূত হয়েছি। আজ শুক্রবার দুপুরে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, জাতির পিতার নামে প্রতিষ্ঠিত বিশ্ববিদ্যালয়টির প্রতি এদেশের মানুষের প্রত্যাশা অনেক বেশি। আমি সেই প্রত্যাশা পূরণে কাজ করবো। এখানে চ্যালেঞ্জ রয়েছে, আমি আশা করি এ চ্যালেঞ্জ মোকাবেলা করতে পারবো। এ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে সুপার স্পেশালাইজড হাসপাতাল হয়েছে।

এ হাসপাতালটি চালু হলে বাংলাদেশের মানুষ উন্নত চিকিৎসা পাবে, এদেশের মানুষকে আর বিদেশে যেতে হবে না। এর আগে দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচায্য অধ্যাপক ডা. দীন মো. নুরুল হক।

পরে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন। শ্রদ্ধা নিবেদন শেষে বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন ভিসি। এরপর তিনি টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদি পৈতৃক বাড়ি, বঙ্গবন্ধুর স্মৃতি বিজরিত স্থান সমূহ পরিদর্শণ করেন।

এ সময় প্রো-ভিসি অধ্যাপক ডা. মনিরুজ্জামান খান, কোষাধক্ষ্য অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান, সার্জারি অনুষদের ডীন অধ্যাপক ডা. মোহাম্মদ হোসেন, ডেন্টাল অনুষদের ডীন অধ্যাপক ডা. আলী আজগর মোড়ল, মেডিসিন অনুষদের ডীন প্রফেসর ডা. আবু নাসার রিজভী, প্রোক্টর অধ্যাপক ডা. হাবিবুর রহমান দুলাল, হল প্রোভোস্ট প্রফেসর ডা. এস এম মোস্তফা জামান, সিনিয়র চিকিৎসক, শিক্ষক সমিতির নেতৃবৃন্দসহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা, গোপালগঞ্জের পুলিশ সুপার আল বেলী আফিফা, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, টুঙ্গিপাড়া পৌর আওয়ামী লীগের সভাপতি শেখ সাইফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোহাম্মদ ফোরকান বিশ্বাসসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category