রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১০:৪৪ পূর্বাহ্ন
শিরোনাম :
গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার

অস্ট্রেলিয়ার বিপক্ষে ওয়ানডে সিরিজের দল ঘোষণা বিসিবির

স্পোর্টস ডেস্ক, অনলাইন রিপোর্ট
  • Update Time : শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ৬৫ Time View
ছবি-সংগৃহীত

২০১৪ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে বাংলাদেশে এসেছিল অস্ট্রেলিয়া নারী দল। এবার ১০ বছর পর প্রথমবারের মতো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ঢাকায় আসছে অজি মেয়েরা।

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপকে সামনে রেখে বাংলাদেশের সঙ্গে সিরিজ খেলবে অজিরা। এই সফরে টাইগ্রেসদের বিপক্ষে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি ম্যাচ খেলবে তারা।

 

আসন্ন এই সিরিজের সময়সূচি আগেই ঘোষণা করেছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এবার অজি নারীদের বিপক্ষে ওয়ানডে সিরিজের জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বিসিবি।

 

ঘরের মাঠে এই সিরিজে সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডে দল থেকে উইকেটকিপার ব্যাটার শামীমা সুলতানা বাদ পড়েছেন। এ ছাড়া অলরাউন্ডার লতা মণ্ডল ও ব্যাটার শরিফা খাতুনেরও জায়গা হয়নি। তাদের দুজনকেই স্ট্যান্ডবাই হিসেবে রাখা হয়েছে।

 

এদিকে দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন ফারজানা হক লিসা। যথারীতি দলের অধিনায়ক নিগার সুলতানা ও সহ-অধিনায়ক থাকছেন নাহিদা আক্তার।

 

আগামী ১৭ মার্চ ঢাকায় পা রাখবে অস্ট্রেলিয়ার মেয়েরা। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ দিয়ে দুই দলের মাঠের লড়াই শুরু হবে। সিরিজের সবগুলো ম্যাচ মিরপুর শের-ই-বাংলায় গড়াবে।

 

২১, ২৪ ও ২৭ মার্চ হবে ওয়ানডে সিরিজের তিনটি ম্যাচ। এরপর ৩১ মার্চ এবং ২ ও ৪ এপ্রিল গড়াবে টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো। ২০২২-২৫ আইসিসি নারী চ্যাম্পিয়নশিপের অংশ ওয়ানডে সিরিজটি। সকাল সাড়ে ৯টায় ওয়ানডে এবং দুপুর ১২টায় টি-টোয়েন্টি ম্যাচগুলো শুরু হবে।

 

এদিকে বাংলাদেশ সফরের জন্য শক্তিশালী দল ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। অ্যালিসা হিলির নেতৃত্বে তাহলিয়া ম্যাকগ্রা, ডার্সি ব্রাউন, অ্যাশলে গার্ডনার, বেথ মুনি, এলিস পেরিদের সবাই দলে রয়েছেন।

 

অস্ট্রেলিয়া স্কোয়াড : অ্যালিসা হিলি (অধিনায়ক), তাহলিয়া ম্যাকগ্রা (সহ-অধিনায়ক), ডার্সি ব্রাউন, এলিস পেরি, মেগান স্কাট, অ্যানাবেল সাদারল্যান্ড, জর্জিয়া ওয়ারহাম, অ্যাশলে গার্ডনার, কিম গার্থ, গ্রেস হ্যারিস (শুধুমাত্র টি-টোয়েন্টি), অ্যালানা কিং, ফোবি লিচফিল্ড, সোফি মলিনেক্স, বেথ মুনি ও টায়লা ভ্লাইমিঙ্ক।

 

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : নিগার সুলতানা (অধিনায়ক), নাহিদা আক্তার (সহ-অধিনায়ক), ফারজানা হক পিংকি, মুরশিদ খাতুন, সোবহানা মোস্তারি, স্বর্ণা আক্তার, রিতু মনি, রাবেয়া খান, সুলতানা খাতুন, ফাহিমা খাতুন, মারুফা আক্তার, দিশা বিশ্বাস, সুমাইয়া আক্তার, নিশিতা আক্তার ও ফারজানা হক লিসা।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category