শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৮:২১ অপরাহ্ন
শিরোনাম :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত থাই পিএমও-তে প্রধানমন্ত্রীকে উষ্ণ আন্তরিক অভ্যর্থনা গ্রাহকের অর্ডারের অ্যাপল পণ্য যেভাবে হাতিয়ে নিচ্ছেন স্ক্যামাররা নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

৫৬০ সিসির ম্যাক্সি স্কুটার আনল ইয়ামাহা

তথ্যপ্রযুক্তি ডেস্ক, আলোতিক জনপদ
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ মার্চ, ২০২৪
  • ৮৬ Time View
ছবি : সংগৃহীত

জাপানের বিখ্যাত টু হুইলার নির্মাতা প্রতিষ্ঠান ইয়ামাহা ৫৬০ সিসির স্কুটার আনল। মডেল ইয়ামাহা টিম্যাক্স ৫৬০, এটি একটি ম্যাক্সি স্কুটার। অ্যাডভেঞ্চার মোটরসাইকেলের মতো ক্ষমতা রয়েছে এতে। জাপানে এই স্কুটারের বেশ নামডাক রয়েছে।

 

ইউরোপ, অস্ট্রেলিয়াতে বিক্রি হয় ইয়ামাহার দারুণ ম্যাক্সি ডিজাইনের স্কুটার টি ম্যাক্স ৫৬০। সম্প্রতি আন্তর্জাতিক বাজারে এসেছে এই স্কুটারের ২০২৪ এডিশন। রূপে-গুণে চমকপ্রদ এই টু হুইলার নতুন অবতারে লঞ্চ হয়েছে বাজারে। নতুন টিএফটি কালার ডিসপ্লে যোগ করেছে ইয়ামাহা। এ ছাড়াও আরও অনেক ফিচার্স পাওয়া যাবে এই ম্যাক্সি স্কুটারে।

 

ইয়ামাহা ৫৬০ সিসির ম্যাক্সি স্কুটার আনল

 

ট্র্যাকশন কন্ট্রোল, ফুল কালার টিএফটি ডিসপ্লে, ক্রুজ কন্ট্রোল, কি-লেস ইগনিশন, নেভিগেশন সিস্টেমসহ একাধিক সুবিধা রয়েছে স্কুটিতে। যে কারণে এটি হয়ে উঠেছে একদম পারফেক্ট অ্যাডভেঞ্চার স্কুটার। পাহাড় হোক জঙ্গল দাপিয়ে বেড়াবে অনায়াসে। কারণ শুধু স্মার্ট ফিচার্স নয়, রয়েছে শক্তিশালী ইঞ্জিন।

৫৬০ সিসি টুইন সিলিন্ডার লিকুইড কুল্ড ইঞ্জিন রয়েছে এই স্কুটারে। যা সর্বোচ্চ ৪৭ হর্সপাওয়ার শক্তি তৈরি করতে পারে। ডিস্ক ব্রেক ও অ্যান্টি লক ব্রেকিংও পাবেন যা চালকের নিরাপত্তা নিশ্চিত করবে। হাইওয়ে দিয়ে চালানোর সময় দারুণ পারফরম্যান্স দিতে সক্ষম এই স্কুটার। বেশ আরামদায়কও।

 

প্রচুর আন্ডার সিট স্টোরেজ পাবেন। যেখানে অ্যাডভেঞ্চারের জিনিসপত্র বহন করতে পারবেন। পিলিওন রাইডারের ক্ষেত্রে বেশ আরামদায়ক সিট রয়েছে বলে দাবি ইয়ামাহার। এই ধরনের ম্যাক্সি স্কুটার আজকের যুগে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। বিশেষ করে ইউরোপিয়ান দেশগুলোতে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category