শনিবার, ০৪ মে ২০২৪, ১০:০৯ অপরাহ্ন
শিরোনাম :

‘বিপিএল না হলে সংসার চালানো কষ্ট হয়ে যাবে’

স্পোর্টস ডেস্ক, অনলাইন রিপোর্ট
  • Update Time : বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৯৬ Time View
ছবি-সংগৃহীত

কয়েক দিন আগেই বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) মান নিয়ে বিস্ফোরক মন্তব্য করেছিলেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। ঘরোয়া এই টুর্নামেন্টকে রীতিমতো সার্কাসের সঙ্গেই তুলনা করেছিলেন লঙ্কান এই মাইন্ডমাস্টার। তিনি এও মন্তব্য করেছিলেন, বিপিএল দেখতে দেখতে মাঝেমাঝেই টিভি বন্ধ করে দেন তিনি।

 

তবে হেডমাস্টারের কথায় সুর মেলাতে পারলেন না উইকেটকিপার ব্যাটার মুশফিকুর রহিম। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে উল্টো বিপিএলের এবারের উন্নতির কথা জানালেন জাতীয় দলের অভিজ্ঞ এই ক্রিকেটার। ইতিবাচক বার্তায় মুশির মন্তব্য, বিপিএলের কল্যাণেই অনেক ক্রিকেটারের সংসার চলে।

 

মুশফিকের ভাষ্যমতে, প্রথমত বিপিএল না হলে আমাদের সংসার চালানো কষ্ট হয়ে যায়। এটা ভাই মোদ্দা কথা। বিপিএলে যে পারিশ্রমিক পায়, জাতীয় দলে কেউ যদি টপ-পেইড স্যালারি হয়; ২-৩ বছর খেলে তাহলে হয়তো ইনকাম করতে পারবেন। এটার মান যদি খারাপ হয়, এটা কোন দিক দিয়ে করেন। কেউ চাইবে না এখানে এসে খারাপ খেলে পরের বছর আনসোল্ড থেকে টিভিতে বসে খেলা দেখবে।

 

মুশি যোগ করেন, কোয়ালিটি অনেক উঁচুতে। হ্যাঁ, এটা বলতে পারেন যে এক বা দুটা পিচ একটু এদিক-সেদিক হতে পারে। এই বছর অনেক ভালো ছিল পিচ। খেলার কোয়ালিটি অনেক ভালো হয়েছে আগের তুলনায়। যারা বলেছে তারা কোন মর্মে বলেছেন তাদের জিজ্ঞেস করেন। বিপিএলের কোয়ালিটি বলেন সবকিছু উন্নত হয়েছে।

এ সময়ে সংবাদ সম্মেলনে তরুণদের সামর্থ্য নিয়ে প্রশ্ন উঠে। এ প্রসঙ্গে মুশির মন্তব্য, না, না। আপনার (সাংবাদিক) সঙ্গে আমি একমত না। তারা অবশ্যই অনেক সামর্থ্যবান। তারা যদি সুযোগ পায়… যেমন হৃদয় সে কিন্তু জাতীয় দলে তিনে খেলে না। ৪,৫,৬ এ-ও খেলে। কুমিল্লাতে তিনে খেলছে। সে তার প্রতিভা দেখানোর সুযোগ পাচ্ছে। জুনিয়র তামিম ওপেন করছে।

 

উইকেটকিপার এই ব্যাটার যোগ করেন, আমার মনে হয় সুযোগ দিলে তারাও সামর্থ্যবান এবারের বিপিএলেও অনেক দেশি আছে যারা ভালো ভালো ম্যাচ উইনিং ইনিংস খেলেছে। হ্যাঁ টি-টোয়েন্টিতে ধারাবাহিকতা একটু কঠিন। যে অবদান রাখছে তা যেন দলের জয়ে হয়।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category