রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার

চারণসাংবাদিক মোনাজাতউদ্দিনের ২৮তম মৃত্যুবার্ষিকী কাল

রিয়াজুল হক সাগর,রংপুর প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২৮ ডিসেম্বর, ২০২৩
  • ২১১ Time View

আগামি কাল ২৯ ডিসেম্বর রংপুরের প্রথম একুশে পদকপ্রাপ্ত, দেশবরেণ্য গণমাধ্যম ব্যক্তিত্ব, ‘চারণসাংবাদিক মোনাজাতউদ্দিন’ এর ২৮তম মৃত্যুবার্ষিকী।

রংপুরের গংগাচড়া উপজেলা মর্নেয়া গ্রাম এলাকায় জন্মগ্রহণকারী এই ক্ষণজন্মা সাংবাদিক, তাঁর সমগ্র কর্মজীবনব্যাপী (তিন দশকেরও বেশি) উত্তরাঞ্চলসহ সারাদেশের পথে-প্রান্তরে ঘুরে ঘুরে মানুষের জন্য সংবাদ সংগ্রহ করেছেন।

মৃত্যুকালে তিনি ছিলেন দৈনিক জনকণ্ঠের উত্তরাঞ্চলী প্রতিনিধি। পত্রিকার জন্য সরেজমিন প্রতিবেদনের তথ্য সংগ্রহকালে, যমুনা নদীর কালাসোনা চর নামক এলাকায় কর্মরত অবস্থায় নদীতে পড়ে গিয়ে ১৯৯৫ সালের ২৯ ডিসেম্বর তিনি মৃত্যুবরণ করেন।

তাঁর কর্মজীবনের বেশিরভাগ সময় কেটেছে ‘দৈনিক সংবাদ’-এর উত্তরাঞ্চলীয় প্রতিনিধি হিসেবে (প্রায় দেড় যুগ)। গণমানুষের সাংবাদিক হিসেবে তিনি একুশে পদক (মরণোত্তর, ১৯৯৭) ছাড়াও, ফিলিপ্স পুরস্কার’, জহুর হোসেন স্মৃতি স্বর্ণপদক’, ‘অশোকা ফেলোশীপ’, পদ্মার ঢেউ’ ইত্যাদি সম্মানজনক পুরস্কারে ভ‚ষিত হয়েছিলেন।মোনাজাতউদ্দিনের পরিবারের পক্ষ থেকে ২৯ ডিসেম্বর কবর জিয়ারত, বিশেষ দোয়া মাহফিল ও এতিম শিশুদের জন্য আপ্যায়নের ব্যবস্থা করা হয়েছে, এবং তাঁর আত্মার শান্তির জন্য সবার কাছে দোওয়া চাওয়া হয়েছে।

তাঁর পরিবারের সদস্যদের মধ্যে আছেন স্ত্রী নাসিমা মোনাজাত ও দুই মেয়ে ডা. চৈতি ও ডা. সিঁথি।উল্লেখ্য, রংপুরের সদ্যসাবেক বিভাগীয় কমিশনার (বর্তমানে ঢাকার বিভাগীয় কমিশনার) সাবিরুল ইসলামের প্রস্তাবে, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফার উদ্যোগে রংপুরে ধাপ লালকুঠি এলাকায় (চারণসাংবাদিক মোনাজাতউদ্দিন যেখানে থাকতেন), তার পাশের রাস্তাটিকে (লালকুঠি মোড় – ধাপ ৮তলা মসজিদ মোড়) চারণসাংবাদিক মোনাজাতউদ্দিন সরণি” এবং লালকুঠি মোড়টিকে “চারণসাংবাদিক মোনাজাতউদ্দিন মোড় হিসেবে নির্মাণ ও ঘোষণার কাজ বর্তমানে প্রক্রিয়াধীন। রংপুরসহ সারাদেশের সংশ্লিষ্টজনরা এই কাজের বাস্তবায়ন ও উদ্বোধনের অপেক্ষায় আছেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category