রবিবার, ০৫ মে ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
শিরোনাম :

মাদারীপুরে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থীকে আদালতে তলব

মাদারীপর প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৪ ডিসেম্বর, ২০২৩
  • ২২৩ Time View

মাদারীপুর-৩ আসনে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে স্বতন্ত্র প্রার্থী মোসাঃ তাহমিনা বেগমকে আদালতে তলব করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার সকালে সশরীরে হাজির হয়ে তাকে জবাব দিতে বলা হয়েছে।

জানা গেছে, মাদারীপুর-৩ নির্বাচনী এলাকায় স্বতন্ত্র প্রার্থী মোসাঃ তাহমিনা বেগমের বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের লিখিত অভিযোগ করেন নৌকার মনোনীত প্রার্থী মোঃ আবদুস সোবহান মিয়া গোলাপ।

এ ঘটনায় নির্বাচনী অনুসন্ধান কমিটি অভিযুক্ত স্বতন্ত্র প্রার্থী মোসাঃ তাহমিনা বেগমকে নির্বাচনী অনুসন্ধান কমিটি আদালতে তলব করেছে। অভিযোগকারী নৌকার মনোনীত প্রার্থী মোঃ আবদুস সোবহান মিয়া গোলাপ মাদারীপুর-৩ আসনের বর্তমান এমপি এবং বাংলাদেশ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক।

অভিযোগে বলা হয়,দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মাদারীপুর-৩ আসনের স্বতন্ত্র প্রার্থী মোসাঃ তাহমিনা বেগম গত ২৯/১১/২০২৩ইং রোজ বুধবার গাড়ি বহর সহ বহিরাগত ও তার অনুসারিদের সঙ্গে নিয়ে প্রভাব খাটিয়ে ব্যান্ড পার্টি, ঢোল বাদ্য যন্ত্র, বাঁশি বাজিয়ে ও খিচুরী ভোজন পরিবেশন করে মনোনয়নপত্র জমা দিতে যান(যার স্থির ও ভিডিও চিত্র রয়েছে অভিযোগকারীর নিকট রয়েছে)।

কিন্তু উক্ত তারিখে তিনি জমা না দিয়ে নাটকীয় কায়দায় ফেরত নিয়ে পুনরায় পরের দিন ৩০ নভেম্বর সকালে মনোনয়নপত্র দাখিল করেন। যাহা নির্বাচরী আচরন বিধি ভঙ্গের সামিল। পরবর্তীতে রিটার্নিং কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগের ভিত্তিতে নির্বাচনী অনুসন্ধান কমিটির প্রধান যুগ্ম জেলা জজ আদালতের বিচারক মোঃ শরিফুল হক অভিযুক্তকে আদালতে সশরীরে হাজির হয়ে জবাব দিতে বলেন।

মাদারীপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মারুফ রশিদ খান জানান, ইলেক্টোরাল ইনকোয়ারি কমিটির কাছে অভিযোগ প্রেরণ করা হয়েছে। অভিযুক্তকে সশরীরে হাজিরা দেওয়ার নোটিশ দেওয়া হয়েছে ইতিমধ্যেই।

( সবার আগে সব খবর, সঠিক খবর, প্রতি মুহূর্তে পেতে  ফলো করুন আমাদের X (Twitter), Facebook,এবং Youtube,
পেজ )

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category