রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
শিরোনাম :
গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার

নাচোলে সাঁওতাল জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ধ্রুবতারার আয়োজনে অনেষণ প্রকল্পের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : মঙ্গলবার, ১২ অক্টোবর, ২০২১
  • ৫৯ Time View

চাঁপাইনবাবগঞ্জের নাচোল উপজেলায় ক্ষুদ্র জনগোষ্ঠী (সাঁওতাল)এর জীবনমান উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে অন্বেষণ প্রকল্পের উদ্বোধন করা হয়। ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, কর্তৃক আয়োজিত এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি(আইসিটি) বিভাগের সহযোগিতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মূলত তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রশিক্ষণের মাধ্যমে ক্ষুদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টির সুযোগ তৈরি করাটাই এ প্রশিক্ষণের মূল লক্ষ্য। এ প্রকল্পটির শুভ উদ্বোধন করেন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের রাজশাহী বিভাগের সাংগঠনিক সম্পাদক ও চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ সদস্য রয়েল বিশ্বাস। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাচোল সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ আব্দুস সালাম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ধ্রুবতারা ইয়ুথ ডেভেলপমেন্ট ফাউন্ডেশনের কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক মোঃ পলাশ তালুকদার, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আল আমিন বিপুসহ অন্যান্য সদস্যরা।

এ সময় বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়তে হলে পিছিয়ে পড়া সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র জাতিগোষ্ঠীর (সাঁওতালদের) জীবনমান উন্নয়নে ও কর্মসংস্থান সৃষ্টির জন্য অন্বেষণ প্রকল্পটি বাস্তবায়ন করা অত্যন্ত জরুরি। এতে করে ক্ষুদ্র জনগোষ্ঠী পিছিয়ে না থেকে স্ব-স্ব ক্ষেত্রে কর্মদক্ষতার মাধ্যমে এ দেশটাকে এগিয়ে নিয়ে যাবে। বক্তারা আর‌ও বলেন, কোভিড-১৯ এর প্রভাব কাটিয়ে উঠতে ও চলমান সংকট মোকাবেলায় কর্মসংস্থান সৃষ্টি অত্যন্ত জরুরী। এক্ষেত্রে কোন‌ জনগোষ্ঠীকে দূরে রেখে দীর্ঘমেয়াদী টেকসই উন্নয়ন‌ সম্ভব নয়।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category