শনিবার, ০৪ মে ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :

চট্রগ্রামে ভারত ফেরত একজনের করোনা শনাক্ত ‘ নিশ্চিত নয় ভারতীয় ভ্যারিয়েন্ট  বাহক কি না

 এস এম কায়সারঃ ব্যুরো
  • Update Time : মঙ্গলবার, ১৮ মে, ২০২১
  • ২৩২ Time View

সাতকানিয়ায় ভারত ফেরত এক ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে। তার নাম মিজানুর রহমান। তবে তিনি ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’-এর বাহক কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

মিজানুর রহমান উপজেলার পুরানগড় ইউনিয়নের ৫নং ওয়ার্ডের মধ্যম পুরানগড় এলাকার মাহমুদুর রহমানের পুত্র। তিনি বর্তমানে সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আইসোলেশনে রয়েছেন। করোনায় আক্রান্ত ভারত ফেরত মিজানুর রহমান বলেন, “ভাগ্নির চিকিৎসার জন্য আমি গত এপ্রিল মাসে ভারতে যাই।

চিকিৎসা শেষে দেশে ফেরার প্রস্তুতির অংশ হিসেবে গত ৮ মে ত্রিপুরায় করোনা পরীক্ষার নমুনা দিই। সেখানে নেগেটিভ রিপোর্ট আসায় বর্ডার পাশ নিয়ে দেশে ফিরে আসি।

এরপর থেকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে কোয়ারেন্টিনে থাকি। এসময় চমেক হাসপাতালে আবার নমুনা দেয়া হয়। সেই পরীক্ষার রিপোর্টেও করোনা নেগেটিভ আসে।

সর্বশেষ গত ১২ মে পুনরায় নমুনা দিয়ে আমি বাড়িতে চলে আসি। ঈদের দিন পাওয়া রিপোর্টে আমি জানতে পারলাম করোনা পজিটিভ এসেছে। তবে আমি শারীরিকভাবে পুরোপুরি সুস্থ আছি।

” সাতকানিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবদুল মজিদ ওসমানী বলেন, “ভারত ফেরত মিজানুর রহমানের করোনা পজিটিভ রিপোর্ট আসার পরপর আমরা তার বাড়িতে গিয়ে লাল পতাকা দিয়ে চিহ্নিত করে রেখেছি।

মিজানকে এনে স্বাস্থ্য কমপ্লেক্সের আইসোলেশনে রাখা হয়েছে। তবে তিনি ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’-এর বাহক কি না তা এখনও নিশ্চিত হওয়া যায়নি।

বর্তমানে তার সংস্পর্শে আসা পরিবারের সকল সদস্যকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে। মিজানুর রহমান পুরোপুরি সুস্থ রয়েছেন। তার মধ্যে এ মুহূর্তে করোনার কোনো ধরনের লক্ষণ নাই।

আগামীকাল সোমবার মিজানুর রহমান এবং তার সংস্পর্শে আসা পরিবারের সকল সদস্যের নমুনা সংগ্রহ করা হবে। মিজানুর রহমানের নমুনা পরীক্ষায় রিপোর্ট পুনরায় পজিটিভ আসলে তখন ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’-এর বাহক কি না তা পরীক্ষার ব্যবস্থা করা হবে।”

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category