শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
হালকা বাতাসেই বিদ্যুৎবিহীন কালকিনি হাসপাতাল সহ বেশিরভাগ এলাকা,ভোগান্তিতে রোগীরা গোবিন্দগঞ্জে ঢাকা-রংপুর মহাসড়কে অবৈধ দোকানপাট উচ্ছেদ প্রেমের ফাঁদে ফেলে শারীরিক সম্পর্ক, ভিডিও করে প্রতারণা নড়াইলে ফায়ার সার্ভিস জাতীয় জরুরী সেবা, তাদেরকে রাস্তা ছেড়ে দিতে হবে বৈশ্বিক উষ্ণতারোধে সচেতনা বাড়াতে চাঁপাইনবাবগঞ্জে আর্থ আওয়ার কর্মসূচী গাইবান্ধার চরাঞ্চলে যাত্রীসহ পণ্য পরিবহনে একমাত্র জান হচ্ছে ঘোড়ার গাড়ি গোবিন্দগঞ্জে বালু তোলার মহোৎসব,রাত নামলেই শুরু হয় কর্মযজ্ঞ আসামে দুই আইএস জঙ্গি গ্রেপ্তার নাটোর সিংড়ায় আশ্রয়ণ প্রকল্পের ২০ টি ঘর ভস্মীভূত অস্ট্রেলিয়ায় যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য দুঃসংবাদ

ম্যাটস বাগেরহাটের ছাত্রদের উদ্যোগে ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : শুক্রবার, ২১ জানুয়ারী, ২০২২
  • ৩২০ Time View

মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং ইনস্টিটিউট (ম্যাটস) বাগেরহাট এ ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

ম্যাটস (মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং ইনস্টিটিউট) এর ছাত্রাবাসের ২য় তলায় বিনোদন কক্ষে ১ম, ২য় ও ৩য় বর্ষের ছাত্রদের যৌথ উদ্যোগে ম্যাটস এর মসজিদ কমিটি অনুষ্ঠানের আয়োজন করে।

অনুষ্ঠানের সঞ্চালনা করেন ক্বারী মোঃ মাহামুদুল হাসান ও রাজিব হোসেন। এছাড়া ছাত্ররা বিভিন্ন জামাতে ভাগ হয়ে কাজ করে অনুষ্ঠানটি সুন্দরভাবে সম্পন্ন করতে সহযোগিতা করে।

অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুফতী আবরার হক, মাওলানা ইব্রাহিম হোসাইন, হাফেজ ক্বারী মাহবুবুর রহমান । এছাড়া ১ম, ২য়, ৩য় বর্ষের ছাত্ররাসহ প্রাক্তন ছাত্ররা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ১ম, ২য়, ৩য় বর্ষের ছাত্ররা ক্বিরাত, ইসলামী সংগীত সহ নানা ইভেন্টে অংশগ্রহণ করে। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

মেডিকেল এসিস্ট্যান্ট ট্রেনিং ইনস্টিটিউট এর ৩ বছর একাডেমিক এবং ১ বছর ইন্টার্নি শেষ করে দেশের জনগণের কাছে সেবা পৌছে দিতে কাজ করে। ৪ বছর পড়ার পর তারা ডিএমএফ (ডিপ্লোমা ইন মেডিকেল ফ্যাকাল্টি) ডিগ্রি লাভ করে। তারা তাদের ডিগ্রি শেষ করে মফস্বল পর্যায়ে চিকিৎসা সেবা দিয়ে থাকে। যেখানে এমবিবিএস ডিগ্রিদারীরা যেতে চায় না। সেখানে এই ডিএমএফ চিকিৎসকরা তাদের সেবা দিয়ে থাকে। তারা তাদের পেশার মাধ্যমে সৃষ্টির সেরা জীব (মানুষ) কে চিকিৎসা সেবা দিয়ে থাকে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category