বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:৪২ অপরাহ্ন

গোপালগঞ্জে আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে শেখ হাসিনার ৪০ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৭ মে, ২০২১
  • ১৫৩ Time View

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার ৪০ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালন করেছেন গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগ।

শেখ হাসিনা’র স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আওয়ামীলীগ সহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রতিবছর বিভিন্ন কর্মসূচি পালন করলেও দেশজুড়ে প্রাণঘাতী করোনা (কোভিড-১৯) পরিস্থিতি বিবেচনায় এ বছর স্বল্প পরিসরে দিবসটি পালিত হয়েছে।

এ লক্ষ্যে সোমবার সকালে গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের আয়োজনে শহরের ব্যাংকপাড়ার দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

গোপালগঞ্জ জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চৌধুরী এমদাদুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান,

সিনিয়র সহ-সভাপতি শেখ মোহাম্মদ রুহুল আমিন, এ্যাড. আব্দুল হালিম, গোপালগঞ্জ সদর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র কাজী লিয়াকত আলী, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিটু,

জেলা মহিলা আওয়ামীলীগের সভানেত্রী নাসিমা আক্তার রুবেল, জেলা যুবলীগের সভাপতি জি এম সাহাবুদ্দিন আজম, জেলা ছাত্রলীগের সভাপতি নিউটন মোল্লা, সাধারণ সম্পাদক আতাউর রহমান পিয়াল,

সাবেক ছাত্রলীগের সভাপতি আব্দুল হামিদ, জেলা যুবলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক চৌধুরী আশিকুজ্জামান হাসান শিমুল, সদর উপজেলা যুবলীগের সভাপতি জাহেদ মাহমুদ বাপ্পী, সহ-সভাপতি মাসুদ রানা,

ওজোপাডিকো লিমিটেড (সিবিএ রেজিঃ নং বি-২১৩৮) গোপালগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক আলীউজ্জামান মিন্টু, জেলা আওয়ামীলীগ, মহিলা আওয়ামীলীগ, কৃষকলীগ, ছাত্রলীগ, যুবলীগ, শ্রমিকলীগ সহ অন্যান্য অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

বক্তারা বলেন, দীর্ঘ ৬ বছর নির্বাসিত থেকে ১৯৮১ সালের ১৭ মে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ্য কন্যা, আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনা দেশে ফেরেন।

আর শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তনের মধ্যে দিয়ে বাংলাদেশের গণতন্ত্রের ইতিহাসে এক গৌরবোজ্জ্বল মাইল ফলক রচিত হয়। তার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তনের মধ্য দিয়ে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা জাগ্রত হয় এবং দেশে গণতন্ত্র প্রতিষ্ঠার পথ সুগম হয়।

পরে শেখ হাসিনার ৪০ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আলোচনা সভা শেষে ‘৭৫-এর ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকলের রুহের মাগফেরাত কামনায়, বঙ্গবন্ধু কন্যা, শেখ হাসিনা ও শেখ রেহানা সহ তাদের পরিবারের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

এছাড়া শেখ হাসিনার ৪০ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে টুঙ্গিপাড়া, কোটালীপাড়া কাশিয়ানী ও মুকসুদপুর উপজেলা আওয়ামীলীগের আয়োজনে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category