মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পূর্বাহ্ন
শিরোনাম :
এআই ব্যবহার করে যেভাবে ফ্রিতে ছবি-ভিডিও এডিট করবেন ইনস্টাগ্রামে ভিডিও এডিটিংয়ে যেসব অ্যাপ ব্যবহার করবেন মাধ্যমিক বিদ্যালয় খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের দপ্তর সম্পাদক রিয়াজকে শোকজ ঝিনাইদহ-১ উপনির্বাচন : আ.লীগের মনোনয়ন কিনলেন ২৫ জন মসজিদ পরিষ্কার করছিলেন ইমাম, পুকুরে ডুবে ২ সন্তানের মৃত্যু ফরিদপুরে ২ সমবায় কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের

ফরিদপুরে বীর মুক্তিযোদ্ধার মরণোত্তর দেহদান

দিলীপ চন্দ, ফরিদপুর
  • Update Time : রবিবার, ৭ এপ্রিল, ২০২৪
  • ১২২ Time View

ফরিদপুরে চিকিৎসাশাস্ত্রে অধ্যয়নের স্বার্থে মুক্তিযুদ্ধের রণাঙ্গনের বীর মুক্তিযোদ্ধা সহদেব বৈদ্যের ইচ্ছা অনুযায়ী তার মরণোত্তর দেহদান করেছেন পরিবারের সদস্যরা।

গত শনিবার (৬ এপ্রিল) সকালে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজে তাঁর ছেলে ও নিকট আত্মীয়রা যাবতীয় আনুষ্ঠানিকতা শেষে সহদেব বৈদ্যের মৃতদেহ হস্তান্তর করে। এ মরণোত্তর দেহদানের সময় ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ অধ্যক্ষ অধ্যাপক ডা. দিলরুবা জেবার দিক নির্দেশনায় কলেজের এনাটমি বিভাগ তাঁর মরদেহ কৃতজ্ঞতা ও যথাযথ সম্মানের সঙ্গে গ্রহণ করে। এছাড়া মরদেহ সংরক্ষণের প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়।

এ সময় এনাটমি বিভাগের বিভাগীয় প্রাধান ডা. জোবায়ের মাহমুদ খান, শিক্ষকবৃন্দ, কর্মচারি ও ছাত্রছাত্রীবৃন্দ মহান স্বাধীনতা সংগ্রামে এই বীর মুক্তিযোদ্ধার অবদান শ্রদ্ধার সঙ্গে স্মরণ করেন এবং যথাযথ সম্মান ও মর্যাদাসহকারে তাঁর মরণোত্তর দেহ ব্যবহার করার অঙ্গীকার ব্যক্ত করেন।

উল্লেখ্য, বীর মুক্তিযোদ্ধা সহদেব বৈদ্য নারিকেলবাড়ী উচ্চ বিদ্যালয়, কোটালিপাড়া, গোপালগঞ্জ’র সাবেক প্রধান শিক্ষক। তিনি গত ৫ এপ্রিল ৭৮ বছর বয়সে পরলোকগমন করেন। এর আগে তিনি চিকিৎসাশাস্ত্রে অধ্যয়নের স্বার্থে গত ২ জানুয়ারি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ, ফরিদপুরে মরণোত্তর দেহদানের জন্য অঙ্গীকারবদ্ধ হন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category