সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৮:১৮ অপরাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

যশোরে ৬টি আসনে ৩১ প্রার্থীদের প্রতীক বরাদ্দ

বেনাপোল প্রতিনিধি
  • Update Time : সোমবার, ১৮ ডিসেম্বর, ২০২৩
  • ৮৮ Time View

দ্বাদশ সংসদ নির্বাচনে যশোরের ছয়টি সংসদীয় আসনের ৩১ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দিচ্ছেন রিটার্নিং কর্মকর্তা। সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ের মিলনায়তনে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার সকাল পৌনে ১০টা থেকে প্রতীক বরাদ্দ দেওয়ার কার্যক্রম শুরু করেন।

প্রার্থীদের প্রতীক বরাদ্দের পর নির্বাচনী আচরণবিধি মানার নির্দেশনা দেন রিটার্নিং কর্মকর্তা। এসময় উপস্থিত ছিলেন, পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদারসহ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তা ও প্রার্থী এবং তাদের সমর্থকরা। এদিকে প্রতীক বরাদ্দের পর আজ থেকেই প্রতীক নিয়ে প্রচার-প্রচারণায় মাঠে নেমেছেন প্রার্থীরা।

যশোর-১ (শার্শা) আসনে আওয়ামী লীগ দলীয় মনোনীত শেখ আফিল উদ্দিন পেয়েছেন নৌকা, স্বতন্ত্র প্রার্থী আশরাফুল আলম লিটন ট্রাক প্রতীক, জাতীয় পার্টির আক্তারুজ্জামান লাঙ্গল প্রতীক পেয়েছেন। যশোর-২ (ঝিকরগাছা ও চৌগাছা) আসনে আওয়ামী লীগ মনোনীত ডা. তৌহিদুজ্জামান তুহিন নৌকা প্রতীক , স্বতন্ত্র আওয়ামী লীগের সাবেক এমপি মনিরুল ইসলাম ট্রাক প্রতীক, স্বতন্ত্র আওয়ামী লীগ নেতা এসএম হাবিব ঈগল পাখি, জাতীয় পার্টির ফিরোজ শাহ লাঙল ও বাংলাদেশ কংগ্রেসের আব্দুল আওয়াল ডাব, বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট- বিএনএফ এর শামছুল হক টেলিভিশন প্রতীক।

যশোর-৩ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত কাজী নাবিল আহমেদ নৌকা প্রতীক, স্বতন্ত্র সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহিত কুমার নাথ ঈগাল, বিকল্পধারা বাংলাদেশের মারুফ হাসান কাজল কুলা প্রতীক, জাতীর পার্টির মাহবুব আলম লাঙল প্রতীক, ন্যাশনাল পিপলস পার্টির অ্যাড. সুমন কুমার রায় আম প্রতীক, বাংলাদেশ খেলাফত আন্দোলনের তৌহিদুজ্জামান বটগাছ, তূণমুল বিএনপি কামরুজ্জামান সোনালী আশ, বাংলাদেশ জাতীয়তাবাদি আন্দোলনের শেখ নুরুজ্জামান নোঙর। যশোর-৪ (বাঘারপাড়া ও অভয়নগর) আসনে স্বতন্ত্র প্রার্থী বর্তমান সংসদ সদস্য আওয়ামী লীগের রণজিৎ কুমার রায় ঈগল, তৃণমূল বিএনপির অব. লে. ক. এম শাব্বির আহমেদকে সোনালী আশ, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলনের সুকৃতি কুমার মন্ডল নোঙ্গর, ইসলামী ঐক্যজোটের ইউনুস আলী মিনার ও জাতীয় পার্টির জহুরুল হককে নাঙ্গল প্রতীক।

এই আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এনামুল হক বাবুলের মনোনয়নপত্র বাতিল হওয়ায় নয়া সমীকরণ চলছে ভোটের রাজনীতিতে। যশোর-৫ (মণিরামপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য নৌকা, স্বতন্ত্র ইয়াকুব আলী ঈগল, তৃণমূল বিএনপির আবু নসর মোহাম্মদ মোস্তফা সোনালী আঁশ, ইসলামী ঐক্যজোটের হাফেজ মাওলানা নুরুল্লাহ আব্বাসী মিনার ও জাতীয় পার্টির এমএ হালিম লাঙ্গল প্রতীক।

যশোর-৬ (কেশবপুর) আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান সংসদ সদস্য শাহীন চাকলাদারকে নৌকা, স্বতন্ত্র প্রার্থী এইচএম আমির হোসেন কাঁচি, আজিজুল ইসলাম ঈগল ও জাতীয় পার্টির জিএম হাসানকে লাঙ্গল প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

প্রতীক বরাদ্দ শেষে রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোহাম্মদ আবরাউল হাছান মজুমদার বলেন, যশোরের ছয়টি সংসদীয় আসনের ৩১ প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। প্রতীক বরাদ্দ শেষে প্রতিটি আসনেই প্রার্থী ও প্রার্থীদের প্রধান এজেন্টদের সঙ্গে নির্বাচনী আচারণ বিধি মানার নির্দেশনা দেওয়া হয়েছে।

পুলিশ সুপার প্রলয় কুমার জোয়াদ্দার বলেন, প্রতীক বরাদ্দের মধ্যে দিয়ে আনুষ্ঠানিক প্রচারণা শুরু হয়েছে। নির্বাচন কমিশনের নির্দেশ মতো একটি অবাধ সুষ্ঠু নির্বাচনের পরিবেশ তৈরি করে দেওয়া হবে। ইতোমধ্যে সকল প্রার্থীদের নির্দেশনা দেওয়া হয়েছে। শান্তিপূর্ণ সুষ্ঠু গ্রহনযোগ্য ভোট গ্রহনের পরিবেশ করে দেওয়ার জন্য আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category