সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৩ অপরাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

আচরণবিধি লঙ্ঘন করে ভোট চাইলেন রেজাউল চৌধুরী

নিজস্ব প্রতিবেদক
  • Update Time : বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর, ২০২৩
  • ৮৬ Time View

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে ভোট চেয়েছেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাবেক সংসদ সদস্য ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল হক চৌধুরী। কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার রিফাইতপুর ইউনিয়নের ঝাউদিয়া গ্রামে পথসভায় বক্তব্য দেওয়ার সময় তিনি ভোট চান।

সেই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়েছে। ভোট দেওয়ার আহ্বান জানিয়ে পথসভার বক্তব্যে রেজাউল হক চৌধুরী বলেন, আপনারা আমাকে ভোট দিবেন। আপনাদের ভাইবোন, আত্মীয়স্বজন বন্ধুবান্ধব সহ সবাইকে বলবেন আমাকে ভোট দেয়ার জন্য। আমি আপনাদের এলাকার অনেক রাস্তা করে দিয়েছি, আগামীতে আরও রাস্তা করে দেবো।

আপনাদের কোনো সমস্যা হলে আমার কাছে যাবেন। আমি আপনাদের সার্বিকভাবে সহযোগিতা করবো ইনশাআল্লাহ। স্বতন্ত্র প্রার্থী রেজাউল হক চৌধুরী নির্বাচনী আচরণবিধি মানছেন না। তিনি ও তার সমর্থকরা বিভিন্ন জায়গায় প্রকাশ্যে পথসভা করছেন এবং ভোট চাইছেন।

তার বক্তব্যের ভিডিও অনেকে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে প্রচার করেন। কিন্তু দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা কোনো ব্যবস্থা নিচ্ছেন না বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের কয়েকজন নেতা। নির্বাচন কমিশনের জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধির ১২ ধারায় বলা আছে, কোনো নিবন্ধিত রাজনৈতিক দল কিংবা তার মনোনীত প্রার্থী বা স্বতন্ত্র প্রার্থী কিংবা তার পক্ষে অন্য কোনো ব্যক্তি ভোট গ্রহণের জন্য নির্ধারিত তিন সপ্তাহ সময়ের আগে কোনো ধরনের নির্বাচনী প্রচারণা শুরু করতে পারবেন না। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ঘোষিত তফসিল অনুযায়ী, ১৮ ডিসেম্বর প্রতীক বরাদ্দ হবে।

এর আগে ভোটের প্রচার চালানোর সুযোগ নেই। এবিষয়ে কথা বলার জন্য সাবেক সংসদ সদস্য ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রেজাউল হক চৌধুরীর মুঠোফোনে কল করলেও তিনি রিসিভ করেন নি। তবে দুইবার দুইজন কল রিসিভ করে জানান, তিনি ব্যস্ত আছেন। কুষ্টিয়ার জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. এহেতেশাম রেজা বলেন, তফসিল অনুযায়ী প্রতীক বরাদ্দের আগে ভোটের প্রচার চালানোর সুযোগ নেই।

প্রতীক বরাদ্দের আগে ভোট চাওয়া আচরণবিধি লঙ্ঘন। খোঁজ নিয়ে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। আওয়ামী লীগের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করেছেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সাবেক সংসদ সদস্য রেজাউল হক চৌধুরী।

তিনি ২০১৪ সালে অনুষ্ঠিত সংসদ নির্বাচনে কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ে আওয়ামী লীগের প্রার্থী আফাজ উদ্দিন আহমদকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category