সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

মাইক্রোসফট উইন্ডোজ ১০ চালু করছে উইজেট

অনলাইন ডেস্ক
  • Update Time : শনিবার, ২৪ এপ্রিল, ২০২১
  • ২০৩ Time View
উইজেট সংক্ষিপ্ত সংবাদ, খেলাধুলা, স্টক মার্কেট এবং ট্রাফিক আপডেটগুলি দিতে সক্ষম হবে।

মাইক্রোসফট উইন্ডোজ ১০ একটি নতুন সংযোজন আনতে চলেছে তাদের ব্যবহারকারীদের জন্য। তারা যুক্ত করছে নতুন একটি টাস্কবার হিসেবে উইজেটকে। এই নতুন ফিচার এর ফলে ব্যবহারকারীরা তাদের আবহাওয়ার আপডেট এবং বিভিন্ন সংবাদ দেখতে সক্ষম হবে উইজেট-এর মাধ্যমে। নতুন ফিচারটি পরীক্ষামূলক ভাবে পাস করানোর পাশাপাশি এই এটি উপভোগ করতে পারবে সকল উইন্ডোজ ১০ ব্যবহারকারীরা। মাইক্রোসফট-এর তরফে জানানো হয়েছে উইজেট সংক্ষিপ্ত সংবাদ, খেলাধুলা, স্টক মার্কেট এবং ট্রাফিক আপডেটগুলি দিতে সক্ষম হবে।

মাইক্রোসফট একটি ব্লগের মাধ্যমে উল্লেখ করেছে, এই নতুন টাস্কবারটি কেমন দেখতে হবে এবং কিভাবে কাজ করবে সেই বিষয়। ব্যবহারকারীরা আবহাওয়ার পাশাপাশি পছন্দের নানা বিষয় যেমন সংবাদ, স্টক, ট্রাফিক বিষয় অ্যাকটিভ করতে পারবে। অন্যদিকে ব্যবহারকারী চাইলে আবার এই টাস্কবার বাতিলও করতে পারবে।

 

নতুন বৈশিষ্ট্যটি উইন্ডোজ ১০-এর সর্বশেষ আপডেট এর সঙ্গে একত্রিত করা হবে গ্রাহকদের জন্য। ২০২০ সালের জানুয়ারি থেকে মাইক্রোসফ্ট উইন্ডোজ ইনসাইডারের সদস্যদের সঙ্গে মিলিত হয়ে এই বৈশিষ্ট্যটি পরীক্ষা পর্ব শুরু করা হয়েছিল।

 

উইন্ডোজ ১০ টাস্কবার উইজেট ডিসপ্লে ইনফর্মেশন দ্বারা একটি কার্ডের মাধ্যমে ব্যবহারকারী তাদের নিজেদের পছন্দমতো বিষয়গুলি কাস্টমাইজ করতে পারবে। উইজেটে ক্লিক করে এই বিভিন্ন বিষয়গুলি পছন্দ মতো যুক্ত করার পাশাপাশি ব্যবহারকারীরা ব্যবহার করতে না চাইলে সম্পূর্ণভাবে এটিকে বন্ধ করতে পারবে।

মাইক্রোসফট -এর নতুন ফিচার আপডেটটি পরবর্তী কয়েক সপ্তাহ ধরে পর্যায়ক্রমে গ্রাহকদেরকে দেওয়া হবে। আগামী মাসগুলির মধ্যে আশা করা হচ্ছে সমস্ত গ্রাহকরা এই নতুন আপডেট গ্রহণ করতে পারবে।

 

মাইক্রোসফট উইন্ডোজ ১০ নতুনভাবে যুক্ত করেছে স্নিপিং টুলস এবং এমএস পেইন্ট তাদের মাইক্রোসফট স্টোরে। এই অ্যাপটি স্টোর এর মাধ্যমে আপডেট করতে পারবে ব্যবহারকারীরা। তবে এটি আপাতত উইন্ডোজ ১০ ইনসাইডার প্রোগ্রামের একটি অংশ এবং কেবলমাত্র উইন্ডোজ ১০ প্রিভিউ ২১৩৫৪ এর মাধ্যমে পাওয়া যাবে। এছাড়াও এমএস পেইন্ট নতুন একটি আইকন সংযুক্ত করেছে। মাইক্রোসফ্ট চালু করেছে এমএস পেইন্ট ৩ ডি পরিষেবাও।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category