1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
রোহিঙ্গাদের দেশে ফেরাতে বিশ্বনেতারা একমত হয়েছেন- পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন - Alokito Janapad
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:৫০ অপরাহ্ন

রোহিঙ্গাদের দেশে ফেরাতে বিশ্বনেতারা একমত হয়েছেন- পররাষ্ট্রমন্ত্রী একে আব্দুল মোমেন

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ১৪ Time View

বাংলাদেশে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের তাদের দেশে ফেরাতে বিশ্বনেতারা একমত পোষণ করেছেন। ইতোমধ্যে রেজুলেশন পাস হয়েছে। আমরা এতদিন ধরে যে প্রচেষ্টা চালিয়ে ছিলাম। আজ তা সফল হয়েছে। এর ফলে মায়ানমারের ওপর রোহিঙ্গাদের ফিরিয়ে নিতে চাপ পড়বে। এর আগে মায়ানমার রোহিঙ্গাদের তাদের দেশে ফিরিয়ে নেওয়ার কথা বললেও বাস্তবে তা কার্যকর করেনি।

শনিবার (২০ নভেম্বর) টুঙ্গিপাড়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন এমপি এসব কথা জানান। মন্ত্রী আরো বলেন, ভারত ও বাংলাদেশ সরকার চান না সীমান্তে একটি লোকও মারা যাক। এ নিয়ে দুই দেশের সরকারের মধ্যে বিভিন্ন পর্যায়ে একাধিক বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এতো কিছু হওয়ার পরও সীমান্তে হত্যাকাণ্ড ঘটছে। এটি বাংলাদেশের জন্য দুঃখজনক এবং ভারতের জন্য লজ্জাজনক।

এর আগে বেলা ১১টায় টুঙ্গিপাড়ায় পৌঁছে পররাষ্ট্র মন্ত্রী একে আব্দুল মোমেন এমপি সিলেট মহানগর আওয়ামী লীগের নেতৃবৃন্দদের সাথে নিয়ে বঙ্গবন্ধু সমাধিসৌধের বেদীতে পুষ্পমাল্য অর্পণ করে গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পরে পবিত্র ফাতেহা ও দুরুদ পাঠ শেষে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারে নিহত সকল শহীদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া ও মোনাজাত করেন।

এ সময় সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইলিয়াছুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. খায়রুল আলম, টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক
মো. বাবুল শেখ, পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল, ডেপুটি প্রিন্সিপাল ইনফরমেশন অফিসার মুহাম্মাদ মহসিন রেজা, টুঙ্গিপাড়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দেদারুল ইসলাম, অফিসার ইনচার্জ কেএম সুলতান মাহমুদ সহ সিলেট মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি, যুগ্ম-সাধারণ সম্পাদক, সম্পাদক মন্ডলীর সদস্যবৃন্দ ও কার্যনির্বাহী কমিটির অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION