1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
ভারতের করোনার টিকা নেওয়া হয়েছে ১০০ কোটি মানুষের; দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রলায়ের - Alokito Janapad
মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১১:২০ অপরাহ্ন

ভারতের করোনার টিকা নেওয়া হয়েছে ১০০ কোটি মানুষের; দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রলায়ের

মনোয়ার ইমাম, কলকাতা প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ৩৬ Time View

ভারতের করোনার টিকা নেওয়া হয়েছে ১০০ কোটি মানুষের; দাবি কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রলায়ের। আজ সারা ভারতের মোট জনসংখ্যার প্রায় ১০০ কোটি মানুষের মধ্যে করোনা ভাইরাস টিকাকরণ দেওয়া হয়েছে বলে দাবি করেন ভারতের কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রলায়। এই খুশির খবরের পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় জনস্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে ঘোষণা করা হয়েছে দিল্লি লালকেল্লায় ভারতের স্বাধীনতা পতাকা উত্তোলন করা হবে।

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নির্দেশ এবং কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী শ্রী মানসুখ মাগুবিয়ার প্রচেষ্টায় এবং ভারতের বিভিন্ন রাজ্যের জনস্বাস্থ্য দপ্তর এর কর্মচারীদের চেস্টার ফলে এই কাজ সাফল্য অর্জন করেন। ইতিমধ্যেই ভারতের প্রায়, ৮০, ভাগ মানুষের করোনা ভাইরাস ও কোভিড ফোয়ারজেনেরিক ভ্যাকসিন নেওয়া হয়েছে প্রথম ধাপে।

এবং যাদের বয়স ১৮ বৎসর তাদেরকে দেওয়া হয়েছে ৪৫ ভাগ। এবং বাচ্চাদের দেওয়া হয়েছে প্রায় ২৫ ভাগ কোভিড ফোয়ারজেনেরিক ভ্যাকসিন। যা সারা বিশ্বের মধ্যে বৃহত্তম গনতান্ত্রিক দেশের পক্ষে এই সাফল্য অর্জন করছে ভারত। সেই সঙ্গে ভারতের বিভিন্ন রাজ্যের প্রায় ১৮ কোটি মানুষের দ্বিতীয় ডোজ কোভিড ফোয়ারজেনেরিক ভ্যাকসিন নেওয়া হয়েছে বলে ঘোষণা করেন। পশ্চিম বাংলার সরকার কর্তৃক ইতিমধ্যেই প্রথম ডোজ কোভিড ফোয়ারজেনেরিক ভ্যাকসিন দিয়েছেন প্রায় ৬ কোটি মানুষের মধ্যে। কলকাতা শহরে প্রায় ১লক্ষ্য আশি হাজার মানুষ প্রথম ডোজ কোভিড ফোয়ারজেনেরিক ভ্যাকসিন নিয়েছেন। দ্বিতীয় ডোজ কোভিড ফোয়ারজেনেরিক ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে বলে দাবি করেন নবান্ন থেকে পশ্চিম বাংলার মুখ্যসচিব শ্রী হরিকৃষ্ন দ্বিবেদী আই এ এস।

তবে পশ্চিম বাংলা সহ ভারতের বিভিন্ন রাজ্যের করোনা ভাইরাস কোভিড ফোয়ারজেনেরিক ভ্যাকসিন দেওয়া শুরু হয়েছে দ্বিতীয় ধাপে। আগামী মাসে ভারতের বিভিন্ন রাজ্যের দ্বিতীয় ডোজ কোভিড ফোয়ারজেনেরিক ভ্যাকসিন দেওয়া শেষ হবে বলে জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রলায়ের পক্ষ থেকে গনমাধ্যমে কে বলা হয়েছে।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION