বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৪:০২ পূর্বাহ্ন

সুস্থ ভাবে বাঁচতে হলে বেশি বেশি গাছ লাগাতে হবেঃ-এমপি বাদশা।

Reporter Name
  • Update Time : বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০২০
  • ১৪৩ Time View
নিজস্ব প্রতিবেদকঃ বেশি বেশি গাছের চারা রোপণের ওপর গুরুত্বারোপ করে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা বলেছেন, পরিবেশের ভারসাম্য রক্ষায় গাছের অবদান অসামান্য। গাছই কার্বনডাইঅক্সাইড শুষে নিয়ে বাতাসকে বিষমুক্ত করে। তাই সুস্থভাবে বাঁচতে হলে বেশি করে গাছ লাগাতে হবে।
বুধবার সকালে রাজশাহী নগরীর গোলজারবাগ উচ্চ বিদ্যালয়ে বৃক্ষ রোপণের সময় তিনি এ কথা বলেন। বৃক্ষ রোপণ শেষে তিনি বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে বিভিন্ন প্রজাতির গাছের চারা তুলে দেন।
এ সময় তিনি বলেন, গাছের কারণেই আমরা শ্বাস-প্রশ্বাসের জন্য প্রয়োজনীয় অক্সিজেন পাই। কিন্তু গত কয়েকবছরে অতিরিক্ত গাছ কেটে ফেলার কারণে গোটা বিশ্ব এখন হুমকির মুখোমুখি। তাই পরিবেশের ভারসাম্য রক্ষার জন্য বেশি বেশি গাছ লাগাতে হবে। এর কোন বিকল্প নেই।
বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, তোমরাই জাতির ভবিষ্যৎ। তোমরা এখন থেকে নিজে গাছ লাগাবে। অন্যদেরকেও গাছ লাগানোর গুরুত্ব শেখাবে। বেশি বেশি গাছ লাগানো হলেই আমাদের পরিবেশের ভারসাম্য থাকবে।
এই সময় গোলজারবাগ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আমজাদ হোসেন, সহকারী শিক্ষক লুৎফর রহমান, রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ^বিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মুফতি মাহমুদ রনি, ওয়ার্কার্স পার্টির নেতা আবদুল মতিন, মনির উদ্দীন পান্না প্রমুখ উপস্থিত ছিলেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category