বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৩৪ পূর্বাহ্ন

মাদারীপুরের চরমুগরিয়া-শ্রীনদী সড়কের বেহালদশা

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৭৪ Time View

নিজস্ব প্রতিবেদক আরিফুর রহমান মাদারীপুরঃ
মাদারীপুরের চরমুগরিয়া-শ্রীনদী সড়ক বেহাল দশায়, ভোগান্তিতে হাজার হাজার মানুষ
দীর্ঘদিন যাবৎ মাদারীপুরের চরমুগরিয়া-শ্রীনদী সড়কটির দৈন্যদশা। ভাঙা ও খাদাখন্দে ভরপুর প্রায় সাত কিলোমিটার রাস্তাটি। ফলে প্রতিদিন যাতায়াতে ভোগান্তিতে পড়ছে হাজার হাজার মানুষের। সড়কটি বেহাল দশার কারণে রোগী পরিবহনেও মারাত্মক ঝুঁকির সম্মুখীন হচ্ছেন স্বজনরা। দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি এলাকাবাসীর। শীঘ্রই রাস্তাটির কাজ শুরু হবে জানিয়েছে এলজিইডি।
এলাকাবাসী, ব্যবসায়ী ও স্থানীয় গাড়ির চালকরা জানান, মাদারীপুর শহরের একসময়ের অন্যতম বন্দর এলাকা চরমুগরিয়া। চরমুগরিয়া বন্দর হওয়ায় আশে-পাশের অনেকগুলো গ্রামের হাজার হাজার মানুষের যাতায়াত চরমুগরিয়া-শ্রীনদী সড়কটি দিয়ে। কিন্তু প্রায় সাত কিলোমিটার সড়কের খুবই বেহাল দশা। দীর্ঘদিন সংস্কার না হওয়ায় অধিকাংশ স্থানে সৃষ্ট হয়েছে বড় বড় গর্ত। বেশিরভাগ স্থানে উঠে গেছে পিচঢালা। ফলে অধিকাংশ রাস্তায় ভাঙাচুরা। বড় বড় গর্ত ও ভাঙাচুরা রাস্তায় বৃষ্টির পানিতে ডুবে থাকায় প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় দুর্ঘটনা। অনেক রোগী পরিবহনের ক্ষেত্রে তৈরি হচ্ছে মারাত্মক জটিলতা। অনেক সময় ঘটছে দুর্ঘটনা। সমস্যার কথা জানিয়ে দ্রুত রাস্তাটি সংস্কারের দাবি জানিয়েছেন এলাকাবাসী।
মাদারীপুর এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী বাবুল আখতার জানান, চরমুগরিয়া-মিঠাপুর-শ্রীনদী সড়কটি আরসিআরপি প্রকল্পের মাধ্যমে দরপত্র আহবান করা হয়েছে এবং ইতিমধ্যে কার্যাদেশ প্রদান করা হয়েছে। ঠিকাদারদের সাথে একটি ম্যানেজমেন্ট মিটিং করে আগামী ১০ দিনের মধ্যে কাজ শুরু হবে।
দ্রুত রাস্তাটি সংস্কার করে মানুষের যাতায়াতের পথ সুগম করবে কর্তৃপক্ষ এমনটাই প্রত্যাশা ভুক্তভোগী মানুষের

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category