বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:৫০ অপরাহ্ন

ফরিদপুরে ২ সমবায় কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

ফরিদপুর প্রতিনিধি
  • Update Time : মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪
  • ৮৩ Time View

ফরিদপুর জেলা সমবায় কার্যালয়ের জেলা কর্মকর্তা মোঃ আলম হোসেন ও বোয়ালমারী উপজেলা সমবায় কর্মকর্তা আফজাল হোসেন এর বিরুদ্ধে দীর্ঘদিন যাবৎ প্রকৃত সমবায়ীদের হয়রানী, দুর্নীতি, স্বজনপ্রীতি, সরকারী ক্ষমতার অপব্যবহার করাসহ বিভিন্ন গুরুতর অভিযোগ পাওয়া গেছে।

ফরিদপুর জেলার ৭ টি সমিতির বিশিষ্ট সমবায়ীরা লিখিত ভাবে তাঁদের বিরুদ্ধে ১৫টি অভিযোগ উল্লেখ করে প্রধানমন্ত্রী,সমবায় প্রতিমন্ত্রী,পল্লী উন্নয়ন ও সমবায় সচিব, দুদক,সমবায় অধিদপ্তরের ডিজি,ফরিদপুর জেলা প্রশাসক বরাবরে স্মারক লিপি দিয়েছেন। স্মারক লিপিতে উক্ত কর্মকর্তাদের বিরুদ্ধে একবছর পূর্বে একাধিক অভিযোগ সমবায় অধিদপ্তর ও অন্যান্যস্থানে দাখিল করা হলেও সে গুলোর কোন সুষ্ঠু পদপেক্ষ নেওয়া হয় নাই বলে দাবী করা হয়েছে ।

উক্ত স্মারক লিপিতে উক্ত দুই বিতর্কিত কর্মকর্তাকে জরুরী ভাবে জেলার বাইরে বদলী করে নিরপেক্ষ তদন্ত করার জন্য দাবী জানানো হয়েছে। সমবায়ীরা স্মারক লিপিতে উল্লেখ করেছেন মোঃ আলম হোসেন ও মোঃ আফজাল হোসেন এর বিরুদ্ধে গত বছরের ৩০ এপ্রিল/২৩ ইং তারিখে বিভিন্ন দুর্নীতি,অনিয়ম,সমবায়ী হয়রানী ও স্বজনপ্রীতি সংক্রান্ত অভিযোগ করায়, তাঁরা অভিযোগকারী সমবায়ীদের উপর ক্ষুব্ধ হয়ে বিভিন্ন ভাবে ক্ষমতার অপব্যবহার করে অভিযোগকারীদের হয়রানী ও সমবায় সমিতির ক্ষতি করে আসছেন ।

উক্ত দুই কর্মকর্তার বিরুদ্ধে স্মারক লিপিতে দুর্নীতি,অনিয়ম, জিম্মি করে ঘুষ গ্রহন, স্বজনপ্রীতির মাধ্যমে পতিত সমিতিকে সক্রিয় করে অসমবায়ীদের অনুপ্রবেশে সহায়তা,বিভিন্ন সমবায় প্রতিষ্ঠানকে বহিরাগতদের হাতে তুলে দেওয়ার চেষ্টা,পিছনের তারিখ ও স্মারক দেখিয়ে অডিট করা ও একতরফা ভাবে অবৈধ ভাবে নিবন্ধন বাতিল করা, জেলা প্রশাসকের কার্যালয়ে দু’বার শুনীতে অনুপস্থিত থেকে প্রশাসনকে অবজ্ঞা করা,মুক্তিযোদ্ধা পরিবারের সন্তানকে হেনস্থা করা,ফরিদপুর কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিঃ এর কার্যক্রমে গুজব সৃষ্টিকারীদের সাথে যুক্ত থাকা,সমবায় ব্যাংকের নির্বাচনে অবৈধ ভাবে ক্ষমতা খাটিয়ে জালিয়াতি,প্রার্থীদের হয়রানী করা ও প্রভাব বিস্তার করা,সমবায় দিবসের অর্থ নয়ছয় করা, ফরিদপুর সদরের বাসিন্দা সমবায় কর্মকতা আফজাল হোসেন এর বিরুদ্ধে ফরিদপুর জেলায় প্রায় দুই যুগ কর্মরত থাকার অভিযোগ আনা হয়েছে।

এই প্রসঙ্গে অভিযোগকারী সমবায়ীরা আমাদের প্রতিবেদককে জানান, আমরা উক্ত দুই কর্মকর্তার বিরুদ্ধে সুর্নিদিষ্ট অভিযোগ বিভিন্ন দপ্তরে স্মারক লিপি দিয়ে অবহিত ও তাঁদের জরুরী ভাবে বদলী করে সৎ ও যোগ্য কর্মকর্তা পদায়নের জন্য দাবী জানিয়েছি। জেলায় পল্লী ও সমবায় আন্দোলনকে এগিয়ে নিতে উক্ত দুর্নীতি পরায়ন কর্মকর্তাদের আগামী এক মাসের মধ্যে বদলী করা না হলে আমরা শান্তিপূর্ণ্য ভাবে অচিরেই তাঁদের বিরুদ্ধে সামাজিক ভাবে আন্দোলন কর্মসূচী ঘোষনা করবো।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category