রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার

ফরিদপুরে তরমুজ-খেজুরের দোকানে অভিযান, জরিমানা

দিলীপ চন্দ, ফরিদপুর
  • Update Time : শনিবার, ১৬ মার্চ, ২০২৪
  • ৭৪ Time View

তরমুজ ও খেজুরের দাম নিয়ন্ত্রণে ফরিদপুরে বিভিন্ন দোকানে অভিযান পরিচালনা করেছে জেলা ভোক্তা অধিদপ্তর। এসময় বিভিন্ন অনিয়মের দায়ে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

শনিবার (১৬ মার্চ) দুপুরে ফরিদপুর শহরের বিভিন্ন দোকানে এ অভিযান পরিচালনা করা হয়। জেলা ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক সোহেল শেখের নেতৃত্বে বিকেল পর্যন্ত এ অভিযান পরিচালনা করা হয়।

ভোক্তা অধিদপ্তর সূত্র জানায়, শহরের থানা রোড ও তিতুমীর বাজার ফলপট্টিতে ইফতার সামগ্রী, তরমুজ, ফল ও খেজুরের দোকানে এবং রেফেলস -ইনের মোড়ে খেজুরের পাইকারি আড়তে তদারকি করা হয়। তদারকির পর ৮০০ টাকার তরমুজ বিক্রি হয় ৫২০ টাকায়। ফলে তরমুজের দাম পিস প্রতি ২৮০ টাকা কমে যায়। পরে তিতুমীর বাজার ফলপট্টিতে ফল, খেজুরের দাম ও প্যাকেটের ওজন যাচাই করা হয়।

সোহেল শেখ দাম বেশি রাখায় ভ্রাম্যমাণ তরমুজ ব্যবসায়ী মেসার্স আব্দুল্লাহ সিকদারকে দুই হাজার টাকা জরিমানা করে সতর্ক হয়। এছাড়াও গোয়ালচামট রেফেলস – ইনের মোড়ে খেজুরের পাইকারি আড়ত মেসার্স হাবিব ফল ভাণ্ডারে খেজুরের দাম ও কোয়ালিটি তদারকি করা হয় এসময় হালনাগাদ মূল্য তালিকা না থাকায় পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category