সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

৫ বছর পর এই প্রথম কাশ্মীরে শোভাযাত্রা-সমাবেশ মোদির

আন্তর্জাতিক ডেস্ক, আলেকিত জনপদ
  • Update Time : বৃহস্পতিবার, ৭ মার্চ, ২০২৪
  • ৬৫ Time View
ছবি : সংগৃহীত

জম্মু-কাশ্মীরের স্বায়ত্বশাসন বাতিলের ৫ বছর পর এই প্রথম এ রাজ্যের রাজধানী শ্রীনগর যাচ্ছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। দিনভর একগুচ্ছ কর্মসূচি রয়েছে তার। উদ্বোধন করবেন একাধিক প্রকল্পের।

 

বৃহস্পতিবার (৭ মার্চ) শ্রীনগরের বকশি স্টেডিয়ামে জনসভা রয়েছে নরেন্দ্র মোদির। সেখান থেকেই ভার্চুয়ালি ঐতিহ্যবাহী হজরতবাল মসজিদের সংস্কার প্রকল্প, সোনমার্গের ‘স্কি ড্র্যাগ লিফ্ট’-এর উদ্বোধন করবেন তিনি।

 

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিজস্ব রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টি বিজেপির দলীয় সূত্রের খবর অনুয়ায়ী, সব মিলিয়ে কাশ্মীরের জন্য ৬ হাজার ৪০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন তিনি।

 

উল্লেখ করা যেতে পারে গত ২০১৯ সালের ৫ই অগাস্ট কেন্দ্রীয় সরকার সংবিধানের ৩৭০ ধারা বাতিল করে দেয়। গত বছর ডিসেম্বরে ভারতের শীর্ষ আদালত সুপ্রিম কোর্টের পাঁচ বিচারপতির বেঞ্চ রায় দেয়, কেন্দ্রীয় সরকারের ৩৭০ ধারা বাতিলের সিদ্ধান্ত অসাংবিধানিক নয়। এই রায়ের পর, আজ কাশ্মীরে পা রাখছেন প্রধানমন্ত্রী। সামনেই ভারতের আসন্ন লোকসভা নির্বাচন।

 

অন্যদিকে ইতোমধ্যেই জম্মু ও কাশ্মীরে বিধানসভা নির্বাচনের দাবি জানিয়েছেন বিরোধী নেতারা। এর মাঝেই প্রধানমন্ত্রীর কাশ্মীর সফর অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলেই মনে করছেন দেশের ওয়াকিবহাল মহল।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category