রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৬:০৪ অপরাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

‘প্রিয়জন হারানোর বেদনাকেও হার মানিয়েছে ফেসবুক’

বিনোদন ডেস্ক, আলোতিক জনপদ
  • Update Time : বুধবার, ৬ মার্চ, ২০২৪
  • ৬৩ Time View
চঞ্চল চৌধুরী

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। অভিনয়ের পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমেও সক্রিয় তিনি। মাঝে মধ্যেই নানান ইস্যুতে নিজের মতামত কিংবা অনুভূতি শেয়ার করেন এই অভিনেতা। এবারও তার ব্যতিক্রম হলো না।

 

মঙ্গলবার (৫ মার্চ) রাতে হঠাৎ ফেসবুক বন্ধ হয়ে যায়। সাধারণ ব্যবহারকারীর মতো তারকাদের মধ্যেও বিষয়টি নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়ে। প্রথমে বেশির ভাগ ব্যবহারকারীই ভেবেছিলেন— ফেসবুক হ্যাকড হয়েছে।

 

অন্য সবার মতো অভিনেতা চঞ্চলের অবস্থাও একই। পরে অবশ্য জানতে পারেন, সবার একই সমস্যা হচ্ছে। সামাজিক যোগাযোগমাধ্যমে বিষয়টি নিয়ে নিজের মতামত প্রকাশ করতেও দেরি করেননি চঞ্চল। এদিন রাতেই তার ভেরিফায়েড ফেসবুকে নিজের একটি ছবি শেয়ার করে বিষয়টি নিয়ে একটি পোস্ট দিয়েছেন এই অভিনেতা।

পাঠকদের সুবিধার জন্য চঞ্চলের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরে হলো

 

‘প্রথমে যখন ফেসবুকে ঢুকতে পারছিলাম না, ভেবেছিলাম হ্যাক হয়েছে। অনেক খারাপ লাগছিল। যখন জানতে পারলাম সবারই একই অবস্থা, তখন বেশ ভালো লেগেছিল। মনে মনে ভাবছিলাম, যাক সারা পৃথিবী থেকে একটা জঞ্জাল বিদায় হলো।

 

এরপর যখন ফেসবুক ফিরে পেলাম, তখন মনে হলো, এই এক ঘণ্টার ফেসবুক হারানোর শোক অনেকের কাছে অতি প্রিয়জন হারানোর বেদনাকেও হার মানিয়েছে, হায়রে ফেসবুক।

 

কোন নেশায় আক্রান্ত পুরো দেশ, পুরো বিশ্ব। আমিও এর বাইরে নই। এর থেকে কি আমরা কিছু শিখতে পারলাম? সবাই একটু ভাবুন। এখনও আমরা সবাই পরীক্ষা করে দেখছি, অ্যাকাউন্টটা ঠিক আছে তো? ধন্য তুমি জাকারবার্গ। ভদ্রলোক হয়তো সৎ উদ্দেশ্যেই জিনিসটা তৈরি করেছিলেন। কিন্তু কথা একটাই, ফেনসিডিল ছিল কাশির সিরাপ, পরে সেটা হয়ে গেল নেশার দ্রব্য।’

 

প্রসঙ্গত, মঙ্গলবার রাত নয়টার পর থেকে হঠাৎই বাংলাদেশসহ বিভিন্ন দেশ থেকে মেটার মালিকানাধীন সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক, ইনস্টাগ্রাম ও বার্তা আদান-প্রদানের অ্যাপ মেসেঞ্জারে প্রবেশ ও ব্যবহার করতে সমস্যা দেখা দেয়। আর এ কারণেই ব্যবহারকারীদের মধ্যে তৈরি হয় আতঙ্ক। যদিও এর কিছু সময় পরেই ঠিক হয়ে যায় সব।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category