সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

আরও ১০ স্থায়ী কমিটি গঠন সংসদে

অনলাইন রিপোর্ট
  • Update Time : বুধবার, ৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৫৮ Time View

দ্বাদশ জাতীয় সংসদের আরো দশটি স্থায়ী কমিটি গঠন করা হয়েছে। এ নিয়ে ৫০টি সংসদীয় স্থায়ী কমিটির মধ্যে ৩৮টি কমিটি গঠন করা হয়েছে।

আজ মঙ্গলবার সংসদ নেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিতে তার পক্ষে চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী কমিটির নাম প্রস্তাব করলে তা কণ্ঠভোটে পাস হয়। এদিন বিকালে স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদের অধিবেশন শুরু হয়।

সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সাবেক মন্ত্রী আ ফ ম রুহুল হক এবং সদস্য ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী দীপু মনি, সদ্য বিদায়ী সমাজকল্যাণ মন্ত্রী লালমনিরহাট-২ আসনের নুরুজ্জামান আহমেদ, আবুল কালাম আজাদ (গাইবান্ধা-৪), শামীম শাহনেওয়াজ (পিরোজপুর-৩), সাহাদারা মান্নান (বগুড়া-১), এ ডি এম শহীদুল ইসলাম (শেরপুর-৩), এনামুল হক বাবুল (যশোর-৪) ও স্বতন্ত্র সংসদ আব্দুল ওয়াহেদ (ময়মনসিংহ-১১)।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রেজওয়ান আহাম্মদ তৌফিক (কিশোরগঞ্জ-৪) এবং সদস্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী ওবায়দুল কাদের, আবু জাহির (হবিগঞ্জ-৩), শেখ সালাহউদ্দিন (খুলনা-২) মুজিবুল হক (কুমিল্লা-১১), স্বতন্ত্র সংসদ সদস্য জাহাঙ্গীর আলম (কুমিল্লা-৩), আব্দুল্লাহ আল কায়সার (নারায়ণগঞ্জ-৩), গোলাম ফারুক পিংকু (লক্ষ্মীপুর-৩) ও স্বতন্ত্র সংসদ সদস্য মুজিবুর রহমান (চট্টগ্রাম-১৬) ।

রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী (চট্টগ্রাম-৬) এবং সদস্য: ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী (জিল্লুল হাকিম), নুরুল ইসলাম সুজন (পঞ্চগড়-২), শফিকুল ইসলাম শিমুল (নাটোর-২), শামীম ওসমান (নারায়ণগঞ্জ-৪), গোলাম ফারুক খন্দকার প্রিন্স (পাবনা-৫), ইফতেখার উদ্দিন তালুকদার পিন্টু (নেত্রকোণা-৩), সাইফুল ইসলাম (ঢাকা-১৯), শফিকুর রহমান (রাজশাহী-২) ।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক (মানিকগঞ্জ-৩) এবং সদস্য ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী, নিজাম উদ্দিন হাজারী (ফেনী-২), মির্জা আজম (জামালপুর-৩), ইকবালুর রহিম (দিনাজপুর-৩), আলী আজগর (চুয়াডাঙ্গা-২), মাহবুবুর রহমান (চট্টগ্রাম-১), আবদুস সবুর (কুমিল্লা-১), ইয়াকুব আলী (যশোর-৫)।

বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি জিয়াউর রহমান (চাঁপাইনবাবগঞ্জ-২) এবং সদস্য ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী (নসরুল হামিদ), আলী আজগর (চুয়াডাঙ্গা-২), আবু জাহির (হবিগঞ্জ-৩), তানভীর শাকিল জয় (সিরাজগঞ্জ-১), সেলিম মাহমুদ (চাঁদপুর-১), স্বতন্ত্র সংসদ সদস্য আবদুর রউফ (কুষ্টিয়া-৪) ও ওমর ফারুক (নওগাঁ-৬)।

পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন (ঠাকুরগাঁও-১) এবং সদস্য: ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী (জাহিদ ফারুক), নজরুল ইসলাম (নরসিংদী-১), এ কে এম এনামুল হক শামীম (শরিয়তপুর-২), আফজাল হোসেন (কিশোরগঞ্জ-৫), নুরুন্নবী চৌধুরী (ভোলা-৩), সৌমেন্দ্র প্রসাদ পান্ডে (কুড়িগ্রাম-৩), রনজিৎ চন্দ্র সরকার (সুনামগঞ্জ-১), এ বি এম রুহুল আমিন হাওলাদার (পটুয়াখালী-১)।

নৌ পরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মাহফুজুর রহমান (চট্টগ্রাম-৩) এবং সদস্য ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী (খালিদ মাহমুদ চৌধুরী), আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব (ভোলা-৪), এম আবদুল লতিফ (চট্টগ্রাম-১১), গোলাম কিবরিয়া টিপু (বরিশাল-৩), মো. জাকারিয়া (দিনাজপুর-১), ফিরোজ আহম্মেদ স্বপন (সাতক্ষীরা-১), হাবিবুন নাহার (বাগেরহাট-৩), আওলাদ হোসেন (ঢাকা-৪)।

প্রতিরক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ইলিয়াস উদ্দিন মোল্লাহ (ঢাকা-১৬) এবং সদস্য শেখ হেলাল উদ্দিন (বাগেরহাট-১), মোতাহার হোসেন (লালমনিরহাট-১), রশিদুজ্জামান (খুলনা-৬), সালাহউদ্দিন মিয়াজী (ঝিনাইদহ-৩) মজিবুর রহমান মজনু (বগুড়া-৫), রেজওয়ান আহম্মদ তৌফিক (কিশোরগঞ্জ-৪), আবদুল হাফিজ মল্লিক (বরিশাল-৬)।

পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক পরকিল্পনা মন্ত্রী এম এ মান্নান (সুনামগঞ্জ-৩) এবং সদস্য ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী (আবদুস সালাম), রফিকুল ইসলাম (চাঁদপুর-৫), বীরেন শিকদার (মাগুরা-২), আবদুর রাজ্জাক (টাঙ্গাইল-১), সাইফুজ্জামান চৌধুরী (চট্টগ্রাম-১৩), আবদুস সবুর (কুমিল্লা-১), এ কে এম মোস্তাফিজুর রহমান (কুড়িগ্রাম-১) ।

অর্থ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি সাবেক অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল (কুমিল্লা-১০) এবং সদস্য ভারপ্রাপ্ত মন্ত্রী/প্রতিমন্ত্রী (আবুল হাসান মাহমুদ আলী), টিপু মুনশি (রংপুর-৪), এম এ মান্নান (সুনামগঞ্জ-৩), এ কে আবদুল মোমেন (সিলেট-১), আহমেদ ফিরোজ কবির (পাবনা-২), আবুল কালাম আজাদ (জামালপুর-৫), এ কে এম সেলিম ওসমান (নারায়ণগঞ্জ-৫)।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category