সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:২১ অপরাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

লক্ষ্মীপুর জেলাতে ৪২ জন ভিক্ষুক পেলেন ১০দশ লাখ ৫০ হাজার টাকা

সোহেল হোসেন লক্ষ্মীপুর প্রতিনিধি
  • Update Time : সোমবার, ২৫ এপ্রিল, ২০২২
  • ৮১ Time View

লক্ষ্মীপুরে পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের সৃষ্টির লক্ষ্যে ৪২ জন ভিক্ষুকের মাঝে ১০দশ লাখ ৫০ হাজার টাকা অনুদানের চেক বিতরণ করা হয়েছে। সোমবার (২৫ এপ্রিল) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় জাতীয় সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এই আর্থিক অনুদান দেওয়া হয়।

এসময় অসহায়, গরীব অসুস্থ ২২১ জনকে ১১ লাখ ৫পাঁচ হাজার টাকার দেওয়া হয়। লক্ষ্মীপুর জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ প্রধান অতিথি হিসেবে এসব চেক উপকারভোগীদের হাতে তুলে দেন। জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ নুর-এ আলম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমরান হোসেন, শহর সমাজ সেবা কর্মকর্তা টিটু চন্দ্র ধর প্রমুখ।

জেলা সমাজসেবা কার্যালয় সূত্র জানায়, জাতীয় সমাজ কল্যাণ পরিষদের অর্থায়নে গরীব ও অসহায় ব্যক্তিদের চিকিৎসা এবং ভিক্ষবৃত্তি রোধে বিকল্প কর্মসংস্থানের জন্য অনুদান দেওয়া হয়।

এরমধ্যে ৫ হাজার টাকা করে চিকিৎসার জন্য ২২১ জনকে ১১ লাখ ৫ হাজার টাকা দেওয়া হয়। এছাড়া পুনর্বাসন ও বিকল্প কর্মসংস্থানের লক্ষ্যে ২৫ হাজার টাকা করে ৪২ জনকে ১০দশ লাখ ৫০ হাজার টাকা অনুদান দেওয়া হয়েছে।

বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অর্থনৈতিকভাবে সমৃদ্ধি অর্জন করেছে। এখন আমরা মধ্যম আয়ের দেশে পরিণত হয়েছি। সকলের কর্মসংস্থান সৃষ্টির মাধ্যমে আমরা অর্থনৈতিকভাবে আরও এগিয়ে যাব। ভিক্ষাবৃত্তি বন্ধ করে কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সরকার গুরুত্ব দিচ্ছে। অর্থনৈতিক সমৃদ্ধির মাধ্যমে আমরা একসময় উন্নত দেশে পরিণত হব।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category