বুধবার, ১৫ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন

গোপালগঞ্জে স্বল্পআয়ের মানুষের মাঝে ভর্তুকি মূল্যে টিসিবির পণ্য বিক্রি শুরু

কে এম সাইফুর রহমান, গোপালগঞ্জ প্রতিনিধি
  • Update Time : রবিবার, ২০ মার্চ, ২০২২
  • ৮৫ Time View

পবিত্র মাহে রমজান উপলক্ষে গোপালগঞ্জে ৮৯ হাজার পরিবারকে ভর্তুকি মূল্যে টিসিবি’র পণ্য দেওয়ার কার্যক্রম শুরু হয়েছে। সরকার ঘোষিত ২০ মার্চ থেকে দেশ জুড়ে প্রায় ১ কোটি স্বল্প আয়ের মানুষের মাঝে টিসিবির পণ্য বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করে কেবল মাত্র পারিবারিক কার্ডের মাধ্যমে তা বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

এ লক্ষ্যে রোববার (২০ মার্চ) গোপালগঞ্জ সদর উপজেলার লতিফপুর ইউনিয়নের কাজীর বাজারে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন গোপালগঞ্জ জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট শাহিদা সুলতানা। সকাল ১০টায় তিনি নিজে উপস্থিত থেকে এ কার্যক্রমের শুভ সূচনা করেন। দুই দফায় এ সকল পণ্যসামগ্রী পারিবারিক কার্ডের মাধ্যমে স্বল্পআয়ের মানুষের মাঝে বিক্রয় করা হবে বলে জানাগেছে।

টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের প্রথম দিনে স্থানীয় জনপ্রতিনিধিদের উপস্থিতিতে প্রতিটি ওয়ার্ড ভিত্তিক প্রতিটি পারিবারিক কার্ডধারী পরিবারের নিকট থেকে ৪৬০ টাকা নিয়ে ২ লিটার সয়াবিন তেল (২২০ টাকা), ২ কেজি মসুরের ডাল (১৩০ টাকা) ও ২ কেজি প্যাকেটজাত চিনি (১১০ টাকা) সরাসরি টিসিবির ট্রাক থেকে বিক্রয় করা হয়। কার্যক্রমের প্রথম দিনে ৫৪৫টি পরিবারের নিকট টিসিবির পণ্য বিক্রয় করা হয়।

এ সময় গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইলিয়াছুর রহমান, গোপালগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুর রহমান, সহকারী পুলিশ সুপার মো. মিজানুর রহমান মিজান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মিটু, ট্যাগ অফিসার, সিনিয়র সাংবাদিক মোজাম্মেল হোসেন মুন্না, আহম্মেদ আলী খান, বুলবুল আলম বুলু, বাদল সাহা, সঞ্জয় বিশ্বাস, কে এম সাইফুর রহমান সহ জেলায় বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত গণমাধ্যমকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গোপালগঞ্জ জেলা প্রশাসক শাহিদা সুলতানা করোনাকালীন সময়ে জেলায় পারিবারিক কার্ড প্রচলনের মাধ্যমে প্রতিটি পরিবারের নিকট সরকার প্রদত্ত করোনাকালীন সহায়তা পৌঁছে দিয়ে ব্যাপক প্রশংসা অর্জন করেন। পরবর্তীতে এই পদ্ধতি ব্যাপক সমাদৃত হয়। অব্যবস্থাপনা দূরীকরণে এই আদলে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় পারিবারিক কার্ড তৈরি করে সেগুলোর মাধ্যমে সরকার প্রদত্ত ভর্তুকি মূল্যে টিসিবির বিভিন্ন দ্রব্যাদি বিক্রয়ের সিদ্ধান্ত গৃহীত হয়।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category