বুধবার, ১৫ মে ২০২৪, ০১:৫৫ পূর্বাহ্ন

জামালপুরে কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ডের উদ্যোগে মানবাধিকার কর্মশালা-গুনীজন সম্মাননা প্রদান

ডাঃ আজাদ খান জামালপুর জেলা প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৯ মার্চ, ২০২২
  • ২০৮ Time View

আনন্দঘন পরিবেশের মধ্য দিয়ে জামালপুরে মানবাধিকার কর্মশালা ও গুনীজন সম্মাননা প্রদান অনুষ্ঠান হয়েছে। কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড (CHRW) জামালপুর জেলা শাখা ও সদর উপজেলা শাখার আয়োজনে শুক্রবার ( ১৮ মার্চ ) বেলা ৩ টায় শহরের কলিমুল্লাহ সরকারি প্রাথমিক বিদ্যালয় মিলনায়তনে উক্ত অনুষ্ঠান হয়েছে।

অনুষ্ঠান উদ্বোধন করেন কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম.এ সোহেল আহাম্মেদ মৃধা। কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড জামালপুর জেলা শাখার সভাপতি সাংবাদিক এম.এইচ. মজনু মোল্লা-এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান আলোচক ছিলেন বিশিষ্ট মানবাধিকার কর্মী জাহাঙ্গীর সেলিম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অত্র সংগঠনের কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা হাবিবুর রহমান, সরকারি আশেক মাহমুদ কলেজের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মনোয়ার হুসেন, জামালপুর প্রেসক্লাবের সভাপতি হাফিজ রায়হান সাদা, ৭নং ওয়ার্ড কাউন্সিলর আলী আজাদ মোল্লা, এভার গ্রীন লাইফ জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আল মাসুম।

কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড জামালপুর জেলা শাখার সাংস্কৃতিক সম্পাদক শামিউল হাসান- এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন অত্র সংগঠনের জেলা কমিটির উপদেষ্টা জামালপুর জনস্বাস্থ্য বিভাগের সাবেক নির্বাহী প্রকৌশলী বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ সহিদ উল্যাহ, সাধারণ সম্পাদক এড. মেজবাহ উদ্দিন শাকিল, সাংগঠনিক সম্পাদক ডা. মোঃ শফিকুল ইসলাম আজাদ খান, সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রমুখ। আলোচনা সভা শেষে আনুষ্ঠানিকভাবে ৮ জন গুনী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয় ।

সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সুশান্ত কানু, মানবিক মেয়র হিসেবে জামালপুর পৌরসভার মেয়র আলহাজ্ব ছানোয়ার হোসেন ছানু, সফল মানবাধিকার কর্মী ও সংগঠক হিসেবে কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ডের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান এম.এ সোহেল আহাম্মেদ মৃধা, সফল সমাজসেবী হিসেবে কম্বাইন্ড হিউম্যান রাইটস ওয়ার্ল্ড কেন্দ্রীয় কমিটির উপদেষ্টা হাবিবুর রহমান

সফল শ্রমিক নেতা হিসেবে আব্দুল আওয়াল এবং স্বাস্থ্য সেবায় বিশেষ অবদানের জন্য গ্রীন লাইফ জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আল মাসুম, মানবাধিকার সংগঠক হিসেবে ডক্টর আব্দুর মালেক ফরাজী ও দৈনিক মাতৃছায়া পত্রিকার সফল সম্পাদক হিসেবে এম.এইচ. মোতালেব খান-কে বিশেষ সম্মাননা প্রদান করা হয়েছে । উক্ত অনুষ্ঠানের সার্বিক পরিচালনায় ছিলেন CHRW জামালপুর জেলা শাখার সাধারণ সম্পাদক এড. মো. মেজবাহ উদ্দিন শাকিল ।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category