সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

মুজিববর্ষ স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে, আমার বঙ্গবন্ধু, শীর্ষ মোবাইল গেমিং অ্যাপস উপলক্ষে সংবাদ সম্মেলন 

মোঃ নাসিম খান, বিশেষ প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১০৫ Time View

মুজিববর্ষে ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে গত ২২ শে ফেব্রুয়ারি ২০২২ তারিখে ২ ঘটিকায় বিএনসিসি অধিদপ্তরের সম্মেলনকক্ষ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের এবং বিএনপির দপ্তর এর যৌথ উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু জীবন বৃত্তান্ত ও জীবনের আদর্শ নিয়ে নিয়মিত. আমার বঙ্গবন্ধুর শীর্ষে গেমিং অ্যাপ এর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় ।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর এর সম্মানিত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল নাহিদুল ইসলাম খান, বিএসপি, এনডিসি, পিএসসি, তিনি এই গেমিং এপ্স টি লক্ষ্য ও উদ্দেশ্য সম্পর্কে সাংবাদিকদের অবহিত করতে গিয়ে বলেন বর্তমান যুগ তথ্য ও যোগাযোগ প্রযুক্তি নির্ভর, ভুটানের বর্তমান প্রজন্মের ইন্টারনেট এবং ডিজিটাল প্ল্যাটফর্ম মোবাইল গেমস নিয়ে ব্যস্ত থাকে।

এ যুগে গতানুগতিক শিক্ষা ধারায়া শিক্ষার্থীরা কোন কিছু সম্পর্কে বিশেষ করে সম্মেলনে মধ্যে ব্যক্তিত্ব পর্বের জীবন সম্পর্কে জ্ঞান অর্জন করেও হৃদয়ের খুব কমই ধারণ করে হলেও তরুন প্রজন্মের কাছে পৌঁছে না। অথচ আজকের শিশু কিশোরী এবং তরুণ প্রজন্মের আমাদের আগামীর ভবিষ্যৎ। তাদের নেতৃত্বে দেশ এগোবে উন্নয়নের শিখরে।

জাতির পিতার তাই প্রজন্ম থেকে প্রজন্মে জাতির পিতার ভবনে চেতনা ও আদর্শ চিত্র গহনা রাখার লক্ষ্যে ডিজিটাল প্লাটফর্মে বর্তমান প্রজন্মকে জাতির পিতা সম্পর্কে জানানোর লক্ষেই ডিজাইন করা হয়েছে অ্যাপস ব্যক্তিত্ব খেলার গেম যার নাম আমার বঙ্গবন্ধু । এছাড়াও সংবাদ সম্মেলনে মোবাইল গেম ইন এক্সেল উপর প্রতিযোগিতার বিষয় সাংবাদিকদের অবহিত করা হয় এবং বয়সের ক্রমানুসারে সাজানো ১ম গ্রুপ অনূর্ধ্ব ১০ বছর , দ্বিতীয় গ্রুপ ১০_১৮ বছর তৃতীয় গ্রুপ ১৮ উদরে, অংশগ্রহণকারীদের মধ্যে হতে বিজয়ীদের জন্য পুরস্কার হিসাবে থাকবে বই স্মার্ট ফোন ও ল্যাপটপ প্রদান করা হবে বলে সকলকে অবহিত করেন।

১৬ জানুয়ারি থেকে শুরু কর শুরু খাবারেই প্রতিযোগিতাটিতে ২৬ শে মার্চ রাত বারোটা পর্যন্ত অংশগ্রহণ করা যাবে। একজন প্রতিযোগী অধিক বার অংশগ্রহণ করতে পারবেন এবং প্রতিবার অংশ নেওয়ার পর সার্ভারে তা আপডেট করা হবে। প্রতি কাটা কুড়ি বয়সের প্রতিযোগী তাদের মধ্যে হতে ১০ জন করে সর্বমোট ৩০ জন বিজয়ী নির্বাচন করা হবে। এসময় বিএনসিসির সদর দপ্তর এর অপদস্ত সামরিক ও বেসামরিক কর্মকর্তা বৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

আলোকিত জনপদ টুইটার আইডিটি ফলো করুন
https://twitter.com/alokito_janapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন
https://www.youtube.com/channel/UCNzUOMDlhwvg5q6Mu_x3khQ

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category