সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:২৯ অপরাহ্ন
শিরোনাম :
আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের নড়াইলে নবনির্মিত স্বাস্থ্য কমপ্লেক্সের ভবন উদ্বোধন করলেন: স্বাস্থ্যমন্ত্রী পবা সাব রেজিস্ট্রারের ঘুষ বানিজ্যের হাতিয়ার রনি-নাদিম সিন্ডিকেট এক পশলা বৃষ্টি চেয়ে কান্নায় ভেঙে পড়লেন শতাধিক মুসল্লি জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয়

লক্ষ্মীপুর সদর হাসপাতালের চিকিৎসকের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

সোহেল হোসেন, লক্ষীপুর প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১১ ফেব্রুয়ারী, ২০২২
  • ১১৯ Time View

লক্ষ্মীপুর সদর হাসপাতালের গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. জান্নাতুল ফেরদৌস রুনার অবহেলায় এক নবজাতকের মৃত্যুর অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (১০দশ ফেব্রুয়ারি) দুপুরে ভুক্তভোগী প্রসূতি তাছলিমা বেগম এই অভিযোগ করেন।

ভুক্তভোগীর পরিবার জানায়, গত মঙ্গলবার (০৮আট ফেব্রুয়ারি) বিকেলে তাছলিমা বেগমের প্রসব ব্যথা ওঠলে তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। তিনি সদর উপজেলার পশ্চিম সৈয়দপুর গ্রামের বাসিন্দা মো. রাজুর স্ত্রী। হাসপাতালে নেওয়া হলে আলট্রাসনোগ্রাফি প্রতিবেদন অনুযায়ী বাচ্চা সুস্থ ও স্বাভাবিক রয়েছে জানিয়ে নরমাল ডেলিভারির আশ্বাস দেওয়া হয়। পরে প্রসূতির অবস্থার অবনতি হলে তাৎক্ষণিক সিজারের অনুরোধ করলেও ডা. জান্নাতুল ফেরদৌস রুনা তা করেননি। সিজার করতে ডা. রুনা সময়ক্ষেপণ করেন বলে অভিযোগ করেন প্রসূতির স্বজনরা। দুদিন পর বৃহস্পতিবার সকালে প্রসূতির সিজার করে জানানো হয় নবজাতক মারা গেছে। এই নিয়ে চিকিৎসকের সঙ্গে কথা বলতে গেলে তাদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে।
প্রসূতি তাছলিমা বেগম বলেন, হাসপাতালে এসে আল্ট্রাসোনাগ্রাম করেছি। রিপোর্টে আমার বাচ্চা সুস্থ ও স্বাভাবিক ছিল বলে জানানো হয়। এতে চিকিৎসক নরমাল ডেলিভারির আশ্বাস দেন। পরে ব্যথা বাড়লে চিকিৎসক রুনাকে বারবার বললেও তিনি কোনো ব্যবস্থা নেননি। চিকিৎসকের অবহেলার কারণেই আমার বাচ্চা মারা গেছে। এই বিষয়ে বক্তব্য জানতে অভিযুক্ত ডা. জান্নাতুল ফেরদৌস রুনার মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি অপারেশন থিয়েটারে আছেন বলে ফোন কেটে দেন।
লক্ষ্মীপুর সদর হাসপাতালেন আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. আনোয়ার হোসেন জানান, চিকিৎসায় অবহেলা হয়েছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। অবহেলার প্রমাণ মিললে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category