বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
শিরোনাম :
এআই ব্যবহার করে যেভাবে ফ্রিতে ছবি-ভিডিও এডিট করবেন ইনস্টাগ্রামে ভিডিও এডিটিংয়ে যেসব অ্যাপ ব্যবহার করবেন মাধ্যমিক বিদ্যালয় খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের দপ্তর সম্পাদক রিয়াজকে শোকজ ঝিনাইদহ-১ উপনির্বাচন : আ.লীগের মনোনয়ন কিনলেন ২৫ জন মসজিদ পরিষ্কার করছিলেন ইমাম, পুকুরে ডুবে ২ সন্তানের মৃত্যু ফরিদপুরে ২ সমবায় কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের

পথিকৃৎ প্রকাশনী এর সঙ্গে চুক্তিবদ্ধ হলেন কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ান

মনিরুল ইসলাম, বিশেষ প্রতিনিধি
  • Update Time : বৃহস্পতিবার, ২১ অক্টোবর, ২০২১
  • ১৩৩ Time View

আগামী ২০২২ বইমেলা উপলক্ষ্যে কথাসাহিত্যিক শফিক রিয়ানের প্রথম কাব্যগ্রন্থ ‘‘বিধ্বস্ত নক্ষত্র’’ প্রকাশিত হবে পথিকৃৎ প্রকাশনী থেকে। কথাসাহিত্যিক ও কবি শফিক রিয়ানের দ্বিতীয় গ্রন্থ এটি।

গত ২০২১ বইমেলা উপলক্ষ্যে তার প্রথম বই- আজ রাতে চাঁদ উঠবেনা প্রকাশতি হয়৷ বইটি পাঠকপ্রিয়তা অর্জন করায় লেখক শফিক রিয়ান তার প্রথম কাব্যগ্রন্থ লেখায় মনোনিবেশ করেন।
এ প্রসঙ্গে নিয়ে শফিক রিয়ান বলেন,‘ চারপাশে ঘটে চলা কাহিনী এবং নিজের জীবনকেই দুই মলাটের মাঝখানে ছড়িয়ে দেয়ার তীব্র বাসনা আমার। ‘আজ রাতে চাঁদ উঠবে না’ আমার লেখা প্রথম উপন্যাস। পাঠকপ্রিয় হয়ে উঠায় আমি আমার প্রথম একক কাব্যগ্রন্থ ‘বিধ্বস্ত নক্ষত্র’ লেখার অনুপ্রেরণা পাই। পাঠকদের ভালোবাসা আমায় ভীষণ মুগ্ধ করে। বর্তমানে আমি নতুন আরেকটি উপন্যাস লিখা নিয়ে ব্যস্ত সময় পার করছি।’’
একটিমাত্র আশা নিয়েই হেঁটে চলেন তিনি, নশ্বর জীবনের গল্পগুলো হয়ে উঠুক অবিনশ্বর।

তিনি আরও বলেন, ‘পথিকৃৎ প্রকাশন-সম্পূর্ণ নতুন একটা সৃজনশীল প্রকাশনা সংস্থা; এর যাত্রা শুরু ‘‘বিধ্বস্ত নক্ষত্র’’-এর মাধ্যমে। এরকম একটা জায়গায় বই প্রকাশ করার বিষয়টা আমার কাছে বেশ দারুণ।
পথিকৃৎ প্রকাশন-এর স্বত্ত্বাধিকারী আমার কাছ থেকে কিছু শিখতে পারবেন,আমিও তার নতুন পথচলায় সফরসঙ্গী হয়ে অভিজ্ঞতা অর্জন করতে পারব। পুরোনোর ভিড়ে নতুনত্বকে বেছে এর কারণও এটিই৷ অভিজ্ঞতা অর্জন। শিখতে পারা কিংবা শেখাতে পারা।

২০২১ সালে অর্থ্যাৎ এবছরই প্রতিষ্ঠা লাভ করে পথিকৃৎ প্রকাশন। এখনো অব্ধি প্রতিষ্টানটি দূর্দান্ত কাজ করে যাচ্ছেন। তরুণদের সুযোগ করে দিচ্ছেন সাহিত্যে অবদান রাখার। তারই ধারাবাহিকতায় বেশ কয়েকটি চুক্তিপত্র করে ফেলেছে প্রতিষ্টানটি। এরকম সাহসী উদ্যোগ একটা সুন্দর ভবিষ্যতের আশা দেখায়। পথিকৃৎ এর সাথে অতঃপত্রভাবে শুরু থেকেই কাজ করে যাচ্ছি। পাঠক ‘‘বিধ্বস্ত নক্ষত্র’’ পাঠের মাধ্যমে মুগ্ধ হবেন,এই নিয়েও ভীষণ আশাবাদী আমি। দোয়া রাখবেন,আমার জন্যে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category