শনিবার, ০৪ মে ২০২৪, ০৭:০২ অপরাহ্ন
শিরোনাম :

কলকাতা শহর এ যানজট মুক্ত করতে রোপওয়ে বসাতে চান মেয়র ও পশ্চিম বাংলার পরিবহন মন্ত্রী জনাব ফিরাদ ববি হাকিম

মনোয়ার ইমাম কলকাতা প্রতিনিধি
  • Update Time : শুক্রবার, ১৮ জুন, ২০২১
  • ১৬২ Time View

কলকাতা কে দূষণমুক্ত করতে নয়া পদক্ষেপ, রোপওয়ে বসিয়ে যানজট মুক্ত করতে চান ফিরাদ। কলকাতা পৌরসভার মেয়র ও পশ্চিম বাংলা সরকার এর পরিবহন মন্ত্রী জনাব ফিরাদ ববি হাকিম নয়া পরিকল্পনা নিয়েছেন যানজট মুক্ত কলকাতা শহর তৈরি করতে।

তিনি দূষণমুক্ত শহর তৈরি করতে কলকাতা শহর থেকে হাওড়া পযন্ত, এবং ধর্মতলা থেকে নবান্ন পযন্ত। এবং হাওড়া থেকে ফেওয়ারলী প্লেস পযন্ত রোপওয়ে বসিয়ে যানজট মুক্ত কলকাতা শহর তৈরি করতে উদ্যোগী হলেন। এই কাজ করতে কলকাতা পৌরসভার খরচ পড়বে প্রতি কিমি তে প্রায় কুড়ি কোটি টাকা।

বর্তমান কলকাতা পৌরসভার মেয়র ও পশ্চিম বাংলা সরকার এর পরিবহন মন্ত্রী জনাব ফিরাদ ববি হাকিম, ২০১৫,সালে, পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাছে প্রস্তাব রাখেন। কিন্তু সব দিক চিন্তা করে এবং নিরাপত্তার স্বার্থে তা বিবেচনা করা হচ্ছে। তবে এই ব্যাবস্থা যদি করা হয় তাহলে কলকাতা শহর কে দূষণমুক্ত ও অনেকটা যানজট মুক্ত কলকাতা শহর তৈরি করতে সক্ষম হবে।

আজ ফের একবার রোপওয়ে বসিয়ে যানজট মুক্ত কলকাতা শহর তৈরি করার কথা স্বরন করে দেন। তবে বিষয়টি পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কাছে প্রস্তাব পাঠিয়ে দেয়া হয়।তবে বিষয়টি কতটা বাস্তবে রূপ নেয় সেটা দেখার জন্য তাকিয়ে আছে শহর এর মানুষ।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category