বুধবার, ১৫ মে ২০২৪, ১১:৪৯ পূর্বাহ্ন

আশুলিয়ায় ভুয়া চিকিৎসকদের সয়লাব

শাহাদাৎ হোসেন সরকার
  • Update Time : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ১৩০ Time View

শিল্প অঞ্চল আশুলিয়ার বিভিন্ন স্থানে প্রকাশ্য দেয়া হচ্ছে ভুয়া চিকিৎসা। বিক্রি করা হচ্ছে যৌন উত্তেজক ঔষধ সহ বিক্রি হচ্ছে নিষিদ্ধ ঔষধ। চিকিৎসার নামে চলছে রমরমা বানিজ্য যেন দেখার কেউ নেই ।

জামগড়া সরকার মার্কেট নারী ও শিশু হাসপাতাল এর পুর্ব পাশ নাইটেঙ্গেল হাসপাতাল এন্ড কলেজ এর রাস্তায় আন্নী ফার্মাসিতে দেয়া হচ্ছে ভুয়া চিকিৎসা। এমন সংবাদ এর ভিক্তিতে সরেজমিনে গেলে দেখা যায়। আর এম পি কোর্স করে নামের পূর্বে ডাক্তার লিখে ভিজিট নিয়ে প্রেসক্রিপশন করা সহ বিভিন্ন রোগের চিকিৎসা দিয়ে আসছেন ভুয়া চিকিৎসক গাজী মোঃ আরিফ ।

ড্রাগ লাইসেন্স এর ভিতর ডাক্তারী করা যাবে এমন লেখা আছে সুবাদে প্রায় দের বছর যাবৎ ডাঃ হিসেবে চিকিৎসা দিয়ে আসছেন এই ভুয়া চিকিৎসক গাজী মোঃ আরিফ এমনটাই জানিয়েছেন তিনি ,। শুধু আর এম পি কোর্সই নয় এল,এম,এফ কোর্স করা ডাক্তারও আশুলিয়ায় ছড়ানো ছিটানো রয়েছে অহরহ ।

এলাকা বাসী জানান শিল্প অঞ্চল আশুলিয়ায় কল কারখানা বেশি হওয়ায় এ এলাকায় শ্রমজীবী খেটে খাওয়া মানুষের বসবাস। এদের কে কেন্দ্র করে আশুলিয়ার আনাচে কানাচে গড়ে উঠেছে অবৈধ ক্লিনিক সহ ভুয়া চিকিৎসকদের সয়লাব । প্রায় প্রতেক ঔষুধ ফার্মেসিতে লেখা ডাক্তার প্লাস ঔষুধ।

এল, এম এফ অথবা আর এম পির, ৩/৬ মাসের কোর্স করে নামের পুর্বে ডাঃ লিখে দিয়ে যাচ্ছেন অপচিকিৎসা, হাতিয়ে নিয়েচ্ছে লক্ষ লক্ষ টাকা।। আর এধরণের অপচিকিৎসার কারণে অকালে ঝরে যাচ্ছে হাজারও মানুষের জীবন। ভুয়া ডাক্তারদের বিরুদ্ধে বিভিন্ন পত্র পত্রিকায় সংবাদ প্রকাশ করা হলেও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ না করায় কাউকে তোয়াক্কা করছেন না এরা।

অপচিকিৎসার কারণে প্রতিনিয়ত ঘটছে ছোট বড় দূর্ঘটনা। স্থানীয় প্রশাসন উক্ত বিষয়ে খতিয়ে দেখে ভুয়া চিকিৎসক ও ভুয়া চিকিৎসক বা ডাক্তারী বন্ধ করা সহ এদের বিরুদ্ধে আইন অনুযায়ী বাবস্থা গ্রহণ করার জন্য জোর দাবি জানিয়েছেন ভুক্তভোগী সাধারণ মানুষ।

আর এম পি করে ডাক্তারী করা যায় কি না জানতে চাইলে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর দায়িত্ব পাপ্ত ডাঃ সায়মুল হুদা বলেন বিএম ডি সি রেজিস্ট্রেশন ব্যতীত নামের পূর্বে কেউ ডাক্তার লিখতে পারে না। এটা আইন অনুযায়ী অপরাধ। কারো বিরুদ্ধে এ ধরনের অপরাধ মুলক সুনির্দিষ্ট প্রমাণ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে ।

আলোকিত জনপদ ফেসবুক পেইজটি ফলো করুন
https://www.facebook.com/alokitojanapad

দেশ বিদেশের সব খবর সবার আগে জানতে আলোকিত জনপদ ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন।
ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন।
বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

আলোকিত জনপদ এর ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category