বুধবার, ০১ মে ২০২৪, ১১:৩১ পূর্বাহ্ন
শিরোনাম :
এআই ব্যবহার করে যেভাবে ফ্রিতে ছবি-ভিডিও এডিট করবেন ইনস্টাগ্রামে ভিডিও এডিটিংয়ে যেসব অ্যাপ ব্যবহার করবেন মাধ্যমিক বিদ্যালয় খোলা নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী ঢাকা মহানগর দক্ষিণ আ.লীগের দপ্তর সম্পাদক রিয়াজকে শোকজ ঝিনাইদহ-১ উপনির্বাচন : আ.লীগের মনোনয়ন কিনলেন ২৫ জন মসজিদ পরিষ্কার করছিলেন ইমাম, পুকুরে ডুবে ২ সন্তানের মৃত্যু ফরিদপুরে ২ সমবায় কর্মকর্তার অনিয়ম ও দুর্নীতির অভিযোগ আগৈলঝাড়া রামশীল খাল থেকে নিখোঁজ হওয়া ১৮ মাসের বাঁচ্চার ভাসমান লাশ উদ্ধার নড়াইলে মাইজপাড়া ও কলোড়া ইউপি নির্বাচন-২০২৪ এর ভোটকেন্দ্র পরিদর্শন করলেন পুলিশ সুপার গরমে স্কুল বন্ধ রাখায় মত জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের

কুষ্টিয়ার কুমারখালীতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ

সুমাইয়া আক্তার শিখা স্টাফ রিপোর্টার
  • Update Time : মঙ্গলবার, ৪ মে, ২০২১
  • ১৭৬ Time View

কুষ্টিয়ার কুমারখালীতে কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার (৪মে) সকাল ১১ ঘটিকায় উপজেলা কৃষি বিভাগের উদ্যোগে এসব কৃষি উপকরণ বিতরণ করা হয়।উন্নয়ন সহায়তার আওতায় ৫০% ভর্তুকিতে কৃষি যন্ত্রপাতি হিসেবে ১ টি কম্বাইন হারভেস্টার বিতরণ করা হয়।

এই সময় উপজেলা পরিষদের অর্থায়নে, দরিদ্র ও প্রান্তিক ৭ শ’ কৃষকের মাঝে জৈব কৃষি উপকরণ বিতরণ করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রাজীবুল ইসলাম খানের সভাপতিত্বে, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মান্নান খানের উপস্থিত থেকে কৃষকদের হাতে এসব যন্ত্রপাতির চাবি ও কাগজপত্র তুলে দেন।

এসময় উপজেলা কৃষি কর্মকর্তা দেবাশীষ কুমার দাস জানায়, উন্নয়ন সহায়তার আওতায় ভর্তুকিতে কৃষকদের মাঝে এই পর্যন্ত তিনটি কম্বাইন হারভেস্টার ও একটি রিপার মেশিন বিতরণ করা হয়েছে।

কম্বাইন হারভেস্টার দ্বারা দ্রুততম সময়ে ধান কর্তন, মাড়াই-ঝাড়াই ও বস্তাভর্তি করা যাবে। রিপার মেশিন দিয়ে অতি অল্পসময়ে ধান কর্তন করা যায়।

এতে করে চলতি রোপা আমন ধান কর্তন ও মাড়াইয়ে সৃষ্ট শ্রমিক সংকট নিরসন হবে। পাশাপাশি অতি অল্প সময়ে ও অল্প খরচে ধান কর্তন মাড়াই ও প্যাকিংয়ে কৃষকরা উপকৃত হবেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category