শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১০:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত থাই পিএমও-তে প্রধানমন্ত্রীকে উষ্ণ আন্তরিক অভ্যর্থনা গ্রাহকের অর্ডারের অ্যাপল পণ্য যেভাবে হাতিয়ে নিচ্ছেন স্ক্যামাররা নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

ভোলার ইলিশা ঘাটে নিরাপত্তা নিশ্চিতে পুলিশের সিসি ক্যামেরা চালু

 সিমা বেগম (ভোলা প্রতিনিধি)
  • Update Time : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ১১৭ Time View

ভোলার ইলিশা ফেরি ও ইলিশা লঞ্চঘাটে বসানো হয়েছে অত্যাধুনিক ক্লোজড সার্কিট ক্যামেরা। কঠোর নজরদারি ও যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে ৯ টি সিসিটিভি ক্যামেরা স্থাপন করেছে পুলিশ।

এতে যাত্রীদের নিরাপত্তার পাশাপাশি কমবে অপরাধ এবং অপরাধীকে আইনের আওতায় আনা সম্ভব হবে বলে জানায় পুলিশ। ইলিশা ফেরি ও লঞ্চঘাটের প্রবেশমুখে অত্যাধুনিক এ সিসি ক্যামেরা বসানো হয়েছে।

পাঁচ মেগাপিক্সেল প্রতিটি ক্যামেরার সঙ্গে রয়েছে মেমোরি কার্ড। যাত্রীরা মনে করেন এটি অপরাধ দমন ও অপরাধী শনাক্তে কার্যকরী ভূমিকা রাখবে। আইনশৃঙ্খলা পরিস্থিতি উন্নয়নে সিসিটিভি ক্যামেরা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে মনে করেন যাত্রীরা।

দুর্ঘটনা ও অপরাধমূলক ঘটনা ঘটলে দ্রুত পুলিশের কাছে তথ্য পৌঁছে যাবে। এতে কমবে অপরাধের মাত্রা এমনটাই প্রত্যাশা ভোলার পুলিশ সুপার সাইফুল ইসলামের। পুলিশ সুপার সাইফুল ইসলাম (বিপিএম পিপিএম) জানান, ইলিশা ফেরি ও লঞ্চঘাটটি অনেক গুরুত্বপূর্ণ।

প্রতিদিন হাজার হাজার যাত্রী এ ঘাট দিয়ে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, কুমিল্লা ও লক্ষ্মীপুরসহ দেশের বিভিন্ন জেলায় যাতায়াত করে। গুরুত্বপূর্ণ এ ঘাটটিতে দুর্ঘটনা ও অপরাধমূলক কর্মকাণ্ড ঘটার শঙ্কা রয়েছে।

তাই এই ঘাটটিতে অত্যাধুনিক ৯ টি সিসি ক্যামেরা বসানো হয়েছে। আরও ৩ টি বসানোর কার্যক্রম চলছে। পুলিশ সুপার আরও জানান, এছাড়াও জেলার ভেদুরিয়া ফেরি ও লঞ্চঘাটসহ প্রত্যেক উপজেলার লঞ্চঘাট ও গুরুত্বপূর্ণ জায়গাগুলো পর্যাক্রমে সিসি ক্যামেরার আওতায় নিয়ে আসা হবে। এবং এসব ক্যামেরা জেলা পুলিশ মনিটরিং করবে বলেও জানান।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category