শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৫৯ অপরাহ্ন
শিরোনাম :
প্রেসক্লাব টুঙ্গিপাড়ার সহ-সভাপতি মাহবুব বহিষ্কার নরসিংদীতে রেলওয়ে পুলিশ ফাঁড়ির পিছনে সরকারি গাছ কেটে জমি দখল করার অভিযোগ বগুড়ায় হাজী সম্মেলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু নাটোরের সিংড়ায় পুলিশের অভিযানে মটরসাইকেল উদ্ধার ও আটক ২ পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত

গাজায় যুদ্ধ বিরতি প্রশ্নে সিআইএ-মোসাদ- কাতারের প্রধানমন্ত্রীর বৈঠক

আলোকিত জনপদ অনলাইন রিপোর্ট
  • Update Time : বৃহস্পতিবার, ৩০ নভেম্বর, ২০২৩
  • ৮৭ Time View

গাজায় হামাস-ইসরাইলের মধ্যকার যুদ্ধ বিরতির মেয়াদ বাড়ানো নিয়ে সিআইএ, মোসাদ ও কাতারের প্রধানমন্ত্রীর বৈঠক হয়েছে। মঙ্গলবার কাতারের দোহায় বৈঠক হয় বলে সংবাদ প্রকাশ করে রয়টার্স।

বৈঠকে ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস এবং ইসরায়েলের মধ্যে বর্ধিত যুদ্ধবিরতির অগ্রগতি এবং ভবিষ্যৎ চুক্তির ব্যাপারে আলোচনা করা হয়।

সিআইএর পরিচালক উইলিয়াম বার্নস এবং মোসাদের প্রধান ডেভিড বারনিয়ার সঙ্গে কাতারের প্রধানমন্ত্রী শেখ মোহাম্মেদ বিন আব্দুলরহমান বিন জসিম আল থানির বৈঠকে মিসরের কর্মকর্তারাও অংশ নেয়।

সূত্র বলছে, নারী ও শিশু জিম্মিদের পাশাপাশি হামাস যেন পুরুষ এবং সামরিক সদস্যদেরও মুক্তি দেয়, তা নিশ্চিত করাসহ নতুন ধাপে যুদ্ধবিরতির মেয়াদ বাড়ানো নিয়ে বৈঠকে আলোচনা হয়েছে। হাতে গোনা কয়েক দিনের যুদ্ধবিরতি না হয়ে টেকসই যুদ্ধবিরতির ব্যাপারেও আলোচনা হয়েছে। তবে বৈঠকের ফলাফল কী, তা নিশ্চিত করতে পারেনি সূত্রটি।

সম্প্রতি কাতার, মিসর, যুক্তরাষ্ট্রের মধ্যস্থতায় যুদ্ধবিরতিতে রাজি হয় হামাস ও ইসরায়েল। প্রাথমিকভাবে ২৪ নভেম্বর থেকে শুরু হয় চার দিনের যুদ্ধবিরতি, যা গত সোমবার শেষ হওয়ার কথা ছিল। চার দিনের যুদ্ধবিরতি শেষ হওয়ার আগে সোমবার মধ্যস্থতাকারী কাতার ঘোষণা করে, যুদ্ধবিরতির মেয়াদ আরও দুই দিন (মঙ্গল ও বুধবার) বাড়ানো হচ্ছে। সে অনুযায়ী আজ বুধবার বর্ধিত মেয়াদ শেষ হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক মার্কিন কর্মকর্তা বলেন, ইসরায়েল ও হামাসের মধ্যকার সংঘাতসংক্রান্ত একটি বৈঠকে অংশ নিতে সিআইএ পরিচালক উইলিয়াম বার্নস দোহায় গেছেন। তবে ওই কর্মকর্তা এ ব্যাপারে বিস্তারিত জানাননি।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category