শনিবার, ১৮ মে ২০২৪, ০২:৪৪ অপরাহ্ন
শিরোনাম :
পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত লোহাগড়ায় বজ্রপাতে কিশোরের মৃত্যু লালমনিরহাটের কালীগঞ্জে ট্রাকের চাপায় ১ জন নিহত ছয়তলা ভবন থেকে পড়ে নির্মাণ শ্রমিকের মৃত্যু হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী র‌্যাব-৮ কর্তৃক গ্রেফতার ক্লাস চলাকালীন বিদ্যালয়ে আগুণ! পুড়ে গেছে দুটি শ্রেণীকক্ষ

লক্ষ্মীপুরে ভ্রাম্যমাণ আদালতের বীজ ব্যবসায়ীর জরিমানা

সোহেল হোসেন, লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৪ জুলাই, ২০২২
  • ১০৩ Time View

লক্ষ্মীপুর জেলাতে প্রতারণার দায়ে বীজ ব্যবসায়ী মো. মাসুদকে ১০দশ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অনুমোদন ছাড়া প্যাকেটজাত করে বীজ বিক্রি করায় তাকে এ জরিমানা করা হয়।

সোমবার (০৪ জুলাই) সকাল সাড়ে ১০টার দিকে জেলা শহরের মাছ বাজার গলির ওই দোকানে অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সাদ্দাম হোসেন এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। তিনি জানান, কৃষকদের স্বার্থ রক্ষায় অসাধু ব্যাবসায়ীদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আদালতের অভিযান শুরু হয়েছে। মাসুদ অনুমোদন ছাড়ায় নিজ দোকানের নামে বীজ প্যাকেটজাত করছেন। এজন্য তাকে জরিমানা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

এই সময় উপস্থিত ছিলেন- ভোক্তা অধিদপ্তরের সহকারী পরিচালক মাহমুদুর রহমান, জেলা কৃষি বিপণন অধিদপ্তরের মার্কেটিং কর্মকর্তা মো. মনির হোসেন প্রমুখ।

প্রসঙ্গত, লক্ষ্মীপুরে চড়া মূল্যে ভেজাল ঢেঁড়স বীজ কিনে প্রতারিত হয়েছেন শতাধিক কৃষক। শহরের মাছ বাজার গলির মাসুদ বীজ ভান্ডার চকচকে মোড়কে আদনান সীড নামে ও স্থানীয় ঠিকানা দিয়ে এ বীজ সরবরাহ করছেন। ওই প্রতিষ্ঠান থেকে সদর উপজেলার টুমচরের কালিরচর এলাকার কৃষকরা বীজ নিয়ে বপন করে প্রতারিত হয়েছেন।ক্ষতিগ্রস্ত চাষিরা শনিবার দুপুুরে লক্ষ্মীপুর প্রেস ক্লাবের সামনে মানবন্ধন করেছেন। এই সময় তারা ক্ষতিপূরণ চেয়ে ভেজাল বীজ ব্যবসায়ী মাসুদের বিচার দাবি করেন

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category