বুধবার, ২২ মে ২০২৪, ০১:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
প্রেসক্লাব টুঙ্গিপাড়ার সহ-সভাপতি মাহবুব বহিষ্কার নরসিংদীতে রেলওয়ে পুলিশ ফাঁড়ির পিছনে সরকারি গাছ কেটে জমি দখল করার অভিযোগ বগুড়ায় হাজী সম্মেলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু নাটোরের সিংড়ায় পুলিশের অভিযানে মটরসাইকেল উদ্ধার ও আটক ২ পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত

মাগুরায় এক যৌতুকলোভী পরিবারের নৃশংস কাহিনী!

মাগুরা প্রতিনিধি
  • Update Time : শনিবার, ১৫ মে, ২০২১
  • ৯০ Time View

মাগুরায় এক যৌতুকলোভী পরিবারের নৃশংস নির্যাতনের শিকার হয়ে মানবেতর জীবন যাপন করছে গৃহবধু তাসমিনা বৃষ্টি। আসামীরা পলাতক থেকে তাকে হত্যা করার চেষ্টা করছে বলে অভিযোগ করেছে মামলার বাদী। এদিকে তদন্ত শেষে আদালতে মামলার চার্জশিট প্রদান করা হলেও আসামীরা আজো রয়েছে ধরা ছোঁয়ার বাইরে।

সুত্রমতে, মাগুরা সদর উপজেলার শিবরামপুর গ্রামের মৃত সৈয়দ শওকত আলীর কন্যা তাসমিনা বৃষ্টির সাথে প্রায় ১১বছর আগে ইসলামী শরিয়ত মত বিয়ে হয় মাগুরা কলেজপাড়া নিবাসী গোলাম মোহাম্মদ মোহনের পুত্র শাহরিয়ার মামুনের।

বিয়ের পর তারা ঘর সংসার করাকালীন একটি কন্যা সন্তান জন্ম হয়। এই সন্তান জন্মের পরই বৃষ্টির ওপর নেমে আসে অমানুষিক নির্যাতন। স্বামী,শ্বশুর, শাশুড়ী মিলে বৃষ্টির জীবন অতিষ্ঠ করে তোলে।

এক পর্যায়ে বৃষ্টির মায়ের কাছ থেকে ২ লাখ টাকা যৌতুক এনে দেবার জন্য চাপ সৃষ্টি করা হয়। কিন্তু বৃষ্টি তাদের কথা মত ২ লাখ টাকা যৌতুক এনে দিতে রাজি না হলে স্বামী, শাশুড়ি ও শ্বশুর মিলে নির্মমভাবে শারিরীক নির্যাতন করে হত্যা চেষ্টা চালায়।

বৃষ্টির কান্নাকাটি শুনে প্রতিবেশীরা ছুটে এসে তার জীবন রক্ষা করেন। পরবর্তীতে তাকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হয়। গত ১৮ মার্চ ২০২১ এই ঘটনা ঘটে।

এ বিষয়ে নির্যাতিত বৃষ্টি বাদী হয়ে মাগুরা সদর থানায় শিশু ও নারী নির্যাতন আইনে একটি মামলা দায়ের করে যার নং ২৭ তাং ১৮/৩/২০২১। এই মামলাটির তদন্ত কর্মকর্তা নিযুক্ত হন, মাগুরা সদর থানার সাব ইন্সপেক্টর জুলিয়াস রহমান৷ তিনি স্বাক্ষী, প্রমান সংগ্রহ করে আসামীদের বিরুদ্ধে চার্জশিট প্রদান করেছেন।

যার অভিযোগপত্র নং ১০৯ তাং ১২/৪/২০২১। এই অভিযোগ পত্র এখন আদালতে বিচারের জন্য উপস্থাপন করা হবে। এদিকে বাদী পক্ষের অভিযোগ, আসামীরা নানা কৌশলে তাদেরকে মামলা তুলে নেবার হুমকি দিচ্ছে।

অন্যতায় লাশগুম করে বাড়ি ঘর জ্বালিয়ে দেবে। আসামীদের ঐরুপ হুমকিতে বৃষ্টি ও তার মা আতংকিত হয়ে পড়েছেন। এ ক্ষেত্রে তারা প্রধান মন্ত্রী, স্বরাষ্ট্র মন্ত্রী, মহা পুলিশ পরিদর্শক ও মাননীয় প্রধান বিচারপতির পদক্ষেপ কামনা করেছেন।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category