রবিবার, ১৯ মে ২০২৪, ০৬:৪৩ অপরাহ্ন
শিরোনাম :
প্রেসক্লাব টুঙ্গিপাড়ার সহ-সভাপতি মাহবুব বহিষ্কার নরসিংদীতে রেলওয়ে পুলিশ ফাঁড়ির পিছনে সরকারি গাছ কেটে জমি দখল করার অভিযোগ বগুড়ায় হাজী সম্মেলন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত চাঁপাইনবাবগঞ্জে মহানন্দা নদীতে গোসল করতে নেমে দুজনের মৃত্যু নাটোরের সিংড়ায় পুলিশের অভিযানে মটরসাইকেল উদ্ধার ও আটক ২ পানি উন্নয়নের জায়গায় অবৈধ স্থাপনা নির্মান, সরেজমিনে পানি উন্নয়ন কর্মকর্তা ব্যক্তিগত ব্রান্ডিং উন্নয়নের লক্ষ নিয়ে ড্যাফোডিল আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্ট অফ লিভিং প্রজেক্ট বাস্তবায় গোপালগঞ্জে নির্বাচনী সহিংসতায় নিহতের খুনিদের গ্রেপ্তার ও অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে মানববন্ধন হিন্দুদের নির্যাতনের অভিযোগে সংবাদ সম্মেলন লোহাগড়ায় মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি নির্বাচন স্থগিত

কোটচাঁদপুর নিউজ সংগ্রহে গেলে সাংবাদিক দের প্রান নাশের হুমকি থানায় অভিযোগ

 ঝিনাইদহ প্রতিনিধি
  • Update Time : বুধবার, ২১ এপ্রিল, ২০২১
  • ১৭৬ Time View

 ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার চলছে অবৈধ ভাবে পুকুর খনন, কর্মকাণ্ড। এতে জমি হারিয়ে পথে বসছে হাজারো ক্ষুদ্র কৃষক। বন্ধ হচ্ছে বিলের পানি নিষ্কাশন নালা। ফলে বর্ষায় জলাবদ্ধতায় ব্যহত হচ্ছে চাষাবাদ।

সরজমিনে গিয়ে জানা গেছে,কোটচাঁদপুর এলাঙ্গি ইউনিয়নের গুড়পাড়া জগদাসপুরে সরকারি বাওড়ের পাশে খনন করছেন কথিত আওয়ামীলীগ নেতা এলাকার চিন্হিত রাজাকার পুত্র মোঃ রাজিব হোসেন।

কয়েকটা ব্যাপক পুকুর,মাঠ পর্যায়ের প্রশাসনের নিষ্ক্রিয়তায় রাতদিন সমান তালে চলছে এ কাজ। তবে প্রশাসনের কঠোর অবস্থান না থাকার কারণে ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার এলাঙ্গি ইউনিয়নে জগদীশ্বর পুর কৌশলে চলছে পুকুর খনন।

শ্রেণি পরিবর্তন না করেই মাঠের পর মাঠ পুকুর খনন করছেন স্থানীয় প্রভাবশালী রাজাকার পুত্র মোঃ রাজিব হোসেন। তাকে জিঙ্গাসা করলে সে বলে আমি কোটচাঁদপুর উপজেলার নির্বাহী কর্মকতার ও এলাঙ্গি ইউনিয়ন চেয়ারম্যান কাছে অনুমতি নিয়েই পুকুর খনন করছি, উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে সরাসরি জানতে চাইলে উপজেলা নির্বাহী অফিসার বলেন এই বিষয়ে কিছুই জানেন না।

এলাঙ্গি ইউপি চেয়ারম্যানের মুঠো ফোনে কথা বললে তিনি বলেন আমি দেশের বাইরে আছি ভারতে। বড় বড় ভেকু ও খননযন্ত্র কাজ করছে রাতদিন।

পুকুর খননকারীর তালিকায় রয়েছেন, স্থানীয় ক্ষমতাসিন রাজনৈতিক রাজাকার পুত্র রাজিব হোসেন। নিজের জমি ছাড়াও ক্ষুদ্র চাষিদের জমি লিজ নিয়ে পুকুর খনন করছেন তারা।

অধিকাংশই তিন ফসলি জমিতে চলছে পুকুর খনন। এব্যাপারে সাংবাদিক গন প্রশ্ন করলে কথিত আওয়ামী নেতা রাজাকার পুত্র রাজিব হোসেন অকর্থ ভাষায় গালাগালি সহ প্রান নাশের হুমকি দেন।

পরে সাংবাদিকগণ কোটচাঁদপুর মডেল থানায় হাজির হইয়া একটা লিখিত অভিযোগ করেন যার নং ৪৬৮ পরে কোটচাঁদপুর মডেল থানা অফিসার ইনচার্জ বলেন অভিযোগ পেয়েছি তদন্ত সাপক্ষে ব্যাবস্থা নেওয়া হবে।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category