শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৭:৫৫ পূর্বাহ্ন
শিরোনাম :
জাতির পিতার সমাধিতে ত্রাণ প্রতিমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন প্রতিবন্ধীদের মূল ধারায় আনার প্রচেষ্টা আছে সরকারের : সমাজকল্যাণ মন্ত্রী দেশ ও জনগণের জন্য কাজ করতে আওয়ামী লীগের নেতা-কর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান আন্তজার্তিক পর্যায়ে বাংলাদেশ পুলিশ আর্চারি ক্লাবের স্বর্ণ জয় কিশোর গ্যাং এর প্রধান ডাকাতি মামলার আসামী গ্রেফতারের নিউজ করায় সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা মির্জাপুরে আল-হিদায়াহ সংগঠনের উদ্যোগে ভেঙ্গে যাওয়া ব্রীজ সংস্কার সিংড়া বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে ১৩টি দোকান ভূস্মীভূত থাই পিএমও-তে প্রধানমন্ত্রীকে উষ্ণ আন্তরিক অভ্যর্থনা গ্রাহকের অর্ডারের অ্যাপল পণ্য যেভাবে হাতিয়ে নিচ্ছেন স্ক্যামাররা নালিতাবাড়ীতে বন্যহাতির আক্রমণে কৃষকের মৃত্যু

মণিরামপুর হিন্দু যুব মহাজোটের শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালন

নূরুল হক, মণিরামপুর প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ২৭২ Time View

সারাদেশের ন্যায় নানা আয়োজনের মধ্যদিয়ে মণিরামপুর উপজেলা হিন্দু যুব মহাজোটের উদ্যোগে পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলার ঐতিহ্যবাহি খেদাপাড়া ইউনিয়নের বাবা বৈদ্যনাথ ধাম মন্দিরে শ্রী কৃষ্ণ সম্পর্কে আলোচনা, ভগবদ গীতা পাঠ, মৃদঙ্গ বাজনা প্রতিযোগীতা ও চিত্র অঙ্কন প্রতিযোগীতার মাধ্যমে এ জন্মাষ্টমী পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মণিরামপুর উপজেলা হিন্দু যুব মহাজোটের আহবায়ক অভিজিৎ দত্ত, যুগ্ন-আহবায়ক তারক দেবনাথ, অমিতাভ মল্লিক, বাবা বৈদ্যনাথ ধাম মন্দিরের সভাপতি সুব্রত চক্রবর্তী, পার্থ সারথী বিদ্যা নিকেতনের শিক্ষক কৃষ্ণ অধিকারীসহ প্রমূখ।

আলোচনা সভায় বক্তরা বলেন, জন্মাষ্টমী, হিন্দু ধর্মের কাছে, এটি একটি বিশেষ দিন। হিন্দু ধর্মে এই দিনটির তাৎপর্য খুবই গুরুত্বপূর্ণ। ভগবান কৃষ্ণের জন্ম হয়েছিল ভাদ্রমাসের কৃষ্ণ পক্ষের অষ্টমী তিথিতে। স্থান কাল ভেদে শ্রীকৃষ্ণের জন্মতিথি ভিন্ন ভিন্ন নামে পরিচিত।

দ্বাপর যুগের শেষভাগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে শ্রী কৃষ্ণ জন্মগ্রহণ করেন। দুষ্টের দমন করে পৃথিবীতে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠার জন্য তিনি মানুষরূপে পৃথিবীতে আবির্ভূত হন। আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেয়া হয়।

ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category