1. alokitoj@gmail.com : Sobuj Bala : Sobuj Bala
  2. alokitojanapadbd@gmail.com : Alokito Janapad : Alokito Janapad
  3. jmitsolution24@gmail.com : support :
মণিরামপুর হিন্দু যুব মহাজোটের শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালন - Alokito Janapad
বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪৬ পূর্বাহ্ন

মণিরামপুর হিন্দু যুব মহাজোটের শ্রী কৃষ্ণের জন্মাষ্টমী পালন

নূরুল হক, মণিরামপুর প্রতিনিধি
  • Update Time : সোমবার, ৩০ আগস্ট, ২০২১
  • ১৭৯ Time View

সারাদেশের ন্যায় নানা আয়োজনের মধ্যদিয়ে মণিরামপুর উপজেলা হিন্দু যুব মহাজোটের উদ্যোগে পরমেশ্বর ভগবান শ্রী কৃষ্ণের শুভ জন্মাষ্টমী পালিত হয়েছে। সোমবার সকালে উপজেলার ঐতিহ্যবাহি খেদাপাড়া ইউনিয়নের বাবা বৈদ্যনাথ ধাম মন্দিরে শ্রী কৃষ্ণ সম্পর্কে আলোচনা, ভগবদ গীতা পাঠ, মৃদঙ্গ বাজনা প্রতিযোগীতা ও চিত্র অঙ্কন প্রতিযোগীতার মাধ্যমে এ জন্মাষ্টমী পালন করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মণিরামপুর উপজেলা হিন্দু যুব মহাজোটের আহবায়ক অভিজিৎ দত্ত, যুগ্ন-আহবায়ক তারক দেবনাথ, অমিতাভ মল্লিক, বাবা বৈদ্যনাথ ধাম মন্দিরের সভাপতি সুব্রত চক্রবর্তী, পার্থ সারথী বিদ্যা নিকেতনের শিক্ষক কৃষ্ণ অধিকারীসহ প্রমূখ।

আলোচনা সভায় বক্তরা বলেন, জন্মাষ্টমী, হিন্দু ধর্মের কাছে, এটি একটি বিশেষ দিন। হিন্দু ধর্মে এই দিনটির তাৎপর্য খুবই গুরুত্বপূর্ণ। ভগবান কৃষ্ণের জন্ম হয়েছিল ভাদ্রমাসের কৃষ্ণ পক্ষের অষ্টমী তিথিতে। স্থান কাল ভেদে শ্রীকৃষ্ণের জন্মতিথি ভিন্ন ভিন্ন নামে পরিচিত।

দ্বাপর যুগের শেষভাগে ভাদ্র মাসের কৃষ্ণপক্ষের অষ্টমী তিথিতে মথুরায় কংসের কারাগারে শ্রী কৃষ্ণ জন্মগ্রহণ করেন। দুষ্টের দমন করে পৃথিবীতে শান্তি ও ন্যায় প্রতিষ্ঠার জন্য তিনি মানুষরূপে পৃথিবীতে আবির্ভূত হন। আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার তুলে দেয়া হয়।

আলোকিত জনপদ .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© 2021 - Alokitojanapad.com. প্রকাশক কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Development by: JM IT SOLUTION